13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আশাশুনিতে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী যথাযোগ্য মর্যাদায় সম্পন্ন

Rai Kishori
August 23, 2019 7:24 pm
Link Copied!

সচ্চিদানন্দ দে সদয়, আশাশুনি, সাতক্ষীরা: আশাশুনিতে সনাতন ধর্মালম্বিদের ধর্মীয় অনুষ্ঠান পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্য র‌্যালি, ব্লাড গ্রুপিং ও আলোচনা সভা দিয়ে সম্পন্ন হয়েছে।

শুক্রবার উপজেলা পুজা উদযাপন পরিষদের আয়োজনে দিবসটি উদযাপনে সকাল ১১ টায় আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় চত্বর থেকে একটি বর্ণঢ্য শোভাযাত্রা বের হয়ে বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই জায়গায় আলোচনা সভায় মিলিত হয়।

পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকন্ঠ সোমের সভাপতিত্বে ও সম্পাদক রনজিৎ বৈদ্যর উপস্থাপনা ও সার্বিক ব্যবস্থাপনায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম বলেছে। এমন এক দিন জন্মাষ্টমী উদযাপিত হচ্ছে যেদিন মুসলিম সম্প্রদায়ের জুন্মার নামাজ আদার করার দিন। তবুও এ দেশে সব ধর্মের লোকেরা নির্বিগ্নে স্ব-স্ব ধর্ম পালন করে যাচ্ছে। অর্থাৎ ধর্ম যার যা হোক না কেন, উৎসব সবার।

তিনি উপস্থিত সকল ধর্মের মানুষের সাম্প্রদায়িক সম্প্রতি সহাবস্থানে রেখে স্ব-স্ব ধর্ম পালন করার আহবান জানান। প্রধান অতিথি সনাতন ধর্মালম্বিদের বিভিন্ন সমস্যা সমাধানে অগ্রনি ভূমিকা রাখবেন বলে আশ্বাস্ত করেন।

তিনি উপস্থিত সকলকে শান্তিপূর্ণভাবে জন্মাষ্টমী উদযাপন করার জন্য উপজেলা পূজা উদযাপন পরিষদের কর্মকর্তা ও উদযাপন কমিটির আহবায়ক ও সদস্য সচিব গোষ্ট বিহারী ও কিশোরী মোহন বৈদ্যসহ সকল সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন। ভাগবত আলোচনা করেন ধর্মপ্রচারক বিল্বমঙ্গল দেবনাথ, প্রাক্তন প্রধান শিক্ষক মনিন্দ্র নাথ ও ব্যাংকার অনাথ বন্ধু চক্রবর্তী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় অসিম বরণ চক্রবর্তী ও মোসলেমা খাতুন মিলি, থানা অফিসার ইনচার্জ আবদুস সালাম, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোল্যা রফিকুল ইসলাম, এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা মিলন, দীপঙ্কর মন্ডল দীপ, আব্দুল আলিম, শ্রমিকলীগ সভাপতি ঢালী সামছুল আলম, অনুষ্ঠান উদযাপন কমিটির সভাপতি-সম্পাদক যথাক্রমে গোষ্ট বিহারী মন্ডল ও কিশোরী মোহন বৈদ্য, বিভিন্ন ইউনিয়ন পূজা উদযাপন কমিটির সভাপতি-সম্পাদকসহ হাজার হাজার ভক্তবৃন্দ। আলোচনা পূর্ব স্বেচ্ছায় স্বাস্থ্য সেবা প্রদান ও রক্তের গ্রুপিং উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম।

http://www.anandalokfoundation.com/