13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে আসমা হত্যার প্রতিবাদে মানববন্ধন, প্রধান আসামী বাঁধনের আত্মসমর্পন

Rai Kishori
August 23, 2019 7:17 pm
Link Copied!

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ  আসমার ধর্ষণ ও হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শুক্রবার সকাল সাড়ে ১০টায় শহীদ মিনারের সামনে মানববন্ধন সমাবেশ করেছে সামাজিক সংগঠন ‘বাঁচাও পঞ্চগড়’।

পঞ্চগড়ে আসমা ধর্ষণ ও হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক মানব বন্ধন কর্মসূচি ও সমাবেশ করেছে সামাজিক সংগঠন ‘বাঁচাও পঞ্চগড়’।

২৩ অাগষ্ট (শুক্রবার) সকাল ১০টায় পঞ্চগড় শহরের শেরে বাংলা পার্কে (শহীদ মিনারের সামনে) ‘বাঁচাও পঞ্চগড়’ এ মানববন্ধন কর্মসূচি পালন করে। মানব বন্ধন শেষে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

মানববন্ধন কর্মসূচিতে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্বাস আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক এমরান আল আমিন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড্যা: মির্জা নাজমুল ইসলাম কাজল, পঞ্চগড় নাগরিক কমিটির সাধারণ সম্পাদক এড্যা: এরশাদ হোসেন সরকার, জেলা পরিষদ সদস্য ও নারী নেত্রী আকতারুন নাহার সাকী, জেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক আবু সালেক, ‘বাঁচাও পঞ্চগড়’ এর ভারপ্রাপ্ত আহ্বায়ক ও পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, জ্যেষ্ঠ আইনজীবী একেএম আনোয়ারুল ইসলাম খায়ের, জ্যেষ্ঠ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, মামলার বাদী আসমার চাচা মো. রাজু ও স্থানীয় ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান সাবু প্রমুখ বক্তব্য প্রদান করে।  মানববন্ধনে আসমার বাবা মা আত্বীয়স্বজন শিক্ষার্থীসহ এলাকার সকল শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

এদিকে গত বৃহস্পতিবার রাতে এই মামলার প্রধান আসামী ফারুফ হাসান বাঁধনকে আটকের দাবী করেছে পুলিশ। তবে বাঁধনকে কোথা থেকে আটক করা হয়েছে তা জানাননি পুলিশ। বাঁধনের পরিবারের দাবী বাধন পঞ্চগড় সদর থানায় আত্নসমর্পন করেছে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাস আহম্মদ জানান, যেহেতু রেলওয়ে পুলিশের আন্ডারে তাই আটক বাঁধনকে রেলওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, আসমার বাড়ি পঞ্চগড়ে শিংপাড়া এলাকায়। খান বাহাদুর মোখলেছার রহমান মাদ্রাসা থেকে এবার দাখিল পাস করেছিল সে। পরিবারের দাবি, বাঁধনের সাথে প্রেমের সম্পর্কের জেরে নিরুদ্দেশ হয় গত রোববার সকালে। পরে সোমবার সকালে ঢাকার কমলাপুর রেলস্টেশনের একটি পরিত্যাক্ত বগি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ময়না তদন্তের প্রতিবেদনে ধর্ষনের পর হত্যার আলামত পাওয়া যায়।

http://www.anandalokfoundation.com/