শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৩১ অপরাহ্ন

সর্বশেষ খবর :
খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মাগুরায় যুবদলের মানববন্ধন রাজস্ব ঘাটতির শীর্ষে বেনাপোল কাস্টমস ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন ও বাগীশিক এর উদ্যোগে ঝিগাতলায় গীতা শিক্ষা নিকেতন উদ্বোধন ভারতে পাচার হওয়া ১০ নারীকে ট্রাভেল পারমিটে বেনাপোলে হস্তান্তর মৌলভীবাজার জেলা হিন্দু ছাত্র মহাজোটের ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন আশাশুনিতে দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময় সভা শিশু-কিশোরদেরকে আগামী দিনের সৈনিক হিসেবে গড়ে তুলতে হবে -মোস্তাফা জব্বার মুক্তিযুদ্ধের ন্যায় গেরিলা যুদ্ধ করে ষড়যন্ত্রকারীদের নিশ্চিহ্ন করতে হবে -ধর্ম প্রতিমন্ত্রী চিলমারীর মাদক সম্রাট খোকা গ্রেফতার নদীকে নিয়ে কিছু করার এখন সুবর্ণ সুযোগ -নৌপরিবহন প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারপ্রাপ্তদেরকে সর্বোচ্চ মর্যাদা দেওয়া হবে -কৃষিমন্ত্রী

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারপ্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠান

‘আপনারা আমাদের সত্যিকারের হিরো। আপনাদের জন্য আমরা গর্বিত। আপনারা নিরাপদ ও পুষ্টিমানসম্পন্ন খাদ্য নিশ্চিত করতে ভূমিকা রাখবেন। আপনাদের উদ্ভাবন সারা দেশে ছড়িয়ে দিতে হবে। পদকপ্রাপ্তদেরকে এগ্রিকালচারাল ইম্পর্ট্যান্ট পারসন (এআইপি) মর্যাদা দেওয়া হবে যা কৃষিক্ষেত্রে সর্বোচ্চ।’ বললেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক।

মন্ত্রী আজ রাজধানীর খামারবাড়িতে কৃষি তথ্য সার্ভিসের কনফারেন্স রুমে কৃষিক্ষেত্রে সর্বোচ্চ সম্মান বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারপ্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন। ১৯৯৬ সাল থেকে ২০১৬ পর্যন্ত স্বর্ণপদকপ্রাপ্ত ৪৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে কৃষি তথ্য সার্ভিসের পক্ষ  থেকে প্রথমবারের মতো এ সংবর্ধনা দেয়া হয়।

কৃষি তথ্য সার্ভিসের পরিচালক ড. মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক হামদুর রহমান ও কৃষি সচিব মোঃ নাসিরুজ্জামান।

এর আগে মন্ত্রী প্রতিষ্ঠানের নতুন প্রেস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং কৃষি যোগাযোগ ও তথ্য সেবা কেন্দ্র, এআইএস টিউব (ডিজিটাল আর্কাইভ) ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উদ্বোধন ও শ্রদ্ধা নিবেদন করেন।

অপর এক অনুষ্ঠানে গণমাধ্যম ব্যক্তিদের সাথে বৈঠকে মন্ত্রী প্রান্তিক পর্যায়ে সরকারের বিভিন্ন কার্যক্রম নতুন নতুন উদ্ভাবন ছড়িয়ে দেয়ার জন্য গণমাধ্যমের সহায়তা চান। তিনি বলেন, অপ্রচলিত দামি কৃষিপণ্য কাজুবাদাম ও কফি চাষ পদ্ধতি দেখার জন্য কৃষকদের ভিয়েতনামে পাঠানো হবে এবং গাছের চারা এনে কৃষকদের মাঝে বিতরণ করা হবে।

দিনের শেষ ভাগে মন্ত্রী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। এ সময় সবাইকে আন্তরিকতার সাথে মাঠ পর্যায় হতে তথ্য উপাত্ত দ্রুত প্রেরণ করার নিদের্শ দেন তিনি।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

All rights reserved © -2019
IT & Technical Support: BiswaJit