13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে হজ প্রতিনিধিদলের দেশে প্রত্যাবর্তন

Rai Kishori
August 22, 2019 10:16 pm
Link Copied!

          ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ¦ এডভোকেট শেখ মোঃ আবদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশের হজ প্রতিনিধিদল সৌদি আরবে হজ কার্যক্রম সম্পন্ন করে আজ দেশে প্রত্যাবর্তন করেছেন।

          সৌদি আরব সফরকালে প্রতিনিধিদল বাংলাদেশের হজ যাত্রীদের মক্কা, মদিনা ও জেদ্দায় বিভিন্ন সুযোগ সুবিধা সরেজমিনে পরিদর্শন ও তদারকি করে। বিশেষ করে হজের দিনগুলোতে মক্কা, মিনা, আরাফাত ও মোজদালেফায় সৌদি কর্তৃপক্ষ প্রদত্ত হজ যাত্রীদের পরিবহন ব্যবস্থা, আবাসন, খাবার ও স্বাস্থ্য সেবা-সহ আনুষঙ্গিক বিষয়াবলি তদারকি করে।

          প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, রত্না আহমেদ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আনিছুর রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-৩ মোঃ আজিজুর রহমান।

          এছাড়া এ বছর প্রথমবারের মতো বাংলাদেশের ৫৮ জন শীর্ষস্থানীয় ওলামা-মাশায়েখ সমন্বয়ে ওলামা-মাশায়েখরা হজ টিম-২০১৯ গঠন করা হয়। এই টিমের সদস্যরা ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে গত ৪ আগস্ট বাংলাদেশের হজ ব্যবস্থাপনার সৌদি আরব অংশের কার্যক্রম তদারকির লক্ষ্যে সৌদি আরব গমন করে। সৌদি আরবে ওলামা-মাশায়েখরা বাংলাদেশের হজ যাত্রীদের হজের আরকান-আহকাম-সহ বিভিন্ন ধর্মীয় বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন। ওলামা মাশায়েখ হজ টিম হজ কার্যক্রম শেষে একই ফ্লাইটে আজ দেশে প্রত্যাবর্তন করেন।

http://www.anandalokfoundation.com/