13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

২১ আগষ্ট গ্রানেড হামলার প্রতিবাদে বেনাপোলে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

Rai Kishori
August 21, 2019 8:09 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার বেনাপোলঃ ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রানেড হামালার প্রতিবাদের প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে বেনাপোল পৌর আওয়ামীলীগ কার্যালয়ে।
বুধবার বিকাল ৪ টার সময় বাংলাদেশ আওয়ামীলীগ বেনাপোল পৌর শাখার আয়োজনে  বেনাপোল পৌর আওয়ামীলীগ কার্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আহসান উল্লাহ মাষ্টার। প্রধান অতিথি যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বিদেশ থাকার কারনে অনুষ্টানে উপস্থিত হতে না পারলেও তিনি ভিডিওর মাধ্যমে বলেন, আজ ভয়াল সেই দিন ২১ আগষ্ট। এই দিনে পাকিস্তানের প্রেতাতœা জামাত বিএনপির খুনী চক্র সেদিন বিশ্ব মানবতার মা জননেত্রী শেখ হাসিনাকে নৃশংশভাবে হত্যা করতে চেয়েছিল। সেদিনকার আওয়ামীলীগ প্রধান ও বিরোধীদলীয় নেতা  আজকের প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রানে বেঁচে গেলেও বাঁচতে পারেনি আইভি রহমান সহ আরও অনেকে।  ইতিহাস এই খুনিদের কোন দিন ক্ষমা করবে না। তাই সকল দলীয় নেতা কর্মীকে সজাগ থাকতে বলেন দেশের মধ্যে ঘাপটি মেরে থাকা খুনি চক্র যেন আবার মাথা চড়া দিয়ে না উঠতে পারে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, দপ্তর সম্পাদক আজিবর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক  আব্দুর রহমান,  শার্শা উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শারমীন আক্তার,বেনাপোল পৌর আওয়ামীলীগের সিনিয়র সদস্য মোজাফফার হোসেন, মতিয়ার রহমান মধু, শার্শা উপজেলা আওয়ামী সাংস্কৃতিক ফোরামের নেতা জাকির হোসেন আলম, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, শেখ শহিদুল্লাহ, বেনাপোল পৌর কাউন্সিলর মিজানুর রহমান,বাহাদুরপুর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক হাফিজুর রহমান, বেনাপোল পৌর ছাত্রলীগের সভাপতি আছাদুজ্জামান তনি,শার্শা উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক এনামুল হক মুকুল, দপ্তর  সম্পাদক আরিফুল ইসলাম, প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশের ইতিহাসে এখন পর্যন্ত নৃশংশ সহিংসতার যেসব ঘটনা ঘটেছে , ২১ আগষ্ট গ্রেনেড হামলার ঘটনা তার একটি। ২০০৪ সালের ২১ আগষ্ট তৎকালীন আওয়ামীলীগের প্রধান এবং তখনকার বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে সমাবেশ করার সময় এ পৈশাচিক ঘটনা ঘটে। দলীয় কার্যালয়ের সামনে ট্রাকে শেখ হাসিনার বক্তব্য শেষ হওয়ার সাথে সাথে দফায় দফায় গ্রানেড বিস্ফোরনে পুরো এলাকা কেঁপে উঠে। শেখ হাসিনাকে বাঁচানোর জন্য তখন নেতা কর্মীরা মানব ঢাল তৈরী করেন। আর এ মানব ঢালের জন্য সেদিন প্রানে বেঁচে যান আজকের প্রধান মন্ত্রী। ইতিহাস কোনদনি এই ঘৃন্যতম নৃশংশ হত্যা কন্ডের হত্যকারীদের ক্ষমা করবে না।
http://www.anandalokfoundation.com/