13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জ থানার এএসআই মাসুদ রানা এবার পেলেন গ্রেফতারী পরোয়ানা তামিলে জেলার সেরা পুরস্কার

Rai Kishori
August 18, 2019 10:33 pm
Link Copied!

আরিফ মোল্ল্যা,ঝিনাইদহ ॥  গ্রেফতারী পরোয়ানা তামিলে ১৮/৭/২০১৯ তারিখে অপরাধ পর্যালোচনা সভায় ঝিনাইদহ জেলার সেরা এএসআই হিসেবে নির্বাচিত হয়েছেন ঝিনাইদহ কালীগঞ্জ থানার এএসআই মাসুদ রানা। পুরস্কার প্রদান করেন ঝিনাইদহ জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম (সেবা)।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ^াস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাসসহ জেলার সকল পুলিশ কর্মকর্তা। দায়িত্ব পালনে জুলাই/১৯ মাসে জেলা শ্রেষ্ঠ এএসআই হিসেবে পুরস্কার স্বরুপ স্মারক লাভ করেন। তিনি শীর্ষ কর্মকর্তাদের দিক নির্দেশনয় কালীগঞ্জ থানায় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে বিশেষ অবদান রাখছেন। এএসআই ৫ম বারের মতো সেরা পুরুস্কারপ্রাপ্ত হলেন। আসামী গ্রেফতার, চুরি-ছিনতাই, মাদকসহ বিভিন্ন অপরাধ নির্মূলে ব্যাপক ভূমিকা পালন করছেন এবং সর্ব মহলে বেশ প্রশংসিত হন। বিভিন্ন প্রশংসনীয় কর্মকান্ডের জন্য পেলেন শ্রেষ্ঠত্বের তকমা, স্বীয় কর্মদক্ষতা, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীনতা তথা কঠোরতা, চৌকসতা, দুদর্শিতা সততা ও মানবিকতার সমন্বয়ে পৌছে গেছেন সর্ব সাধারণ মানুষের হৃদয়ের গভীরে পৌছেছেন এক অনন্য উচ্চতায়। অর্জন করেছেন সাধারণ মানুষের আকুণ্ঠ ভালবাসা।

এলাকাবাসীর অভিমত, এএসআই মাসুদ রানা সাধারণ মানুষের নিরাপদ আশ্রয়ের শেষ ঠিকানা। পক্ষান্তরে অপরাধীদের মূর্তিমান আতংক। এএসআই মাসুদ রানার মত পুলিশদের কারণেই পুলিশ বাহিনীর প্রতি মানুষের আস্থা ও ভালবাসা বেড়ে যায়। তার মতে পুলিশ কর্মকর্তার সংখ্যা যত দ্রুত আরো বেশী বৃদ্ধি পাবে তত দ্রুত সুজলা-সুফলা শস্য শ্যামলা সোনার বাংলাদেশ গঠন সম্ভব হবে। অনেকে দাবি করে, এএসআই মাসুদ রানার নৈতিকতা, মূল্যবোধ, আদর্শ, সততা ও নিষ্ঠার সমন্বয়ে সেরা পুলিশই নয় সেরা মানুষও বটে।

বিভিন্ন সূত্রে জানা যায়, অন্যায় ও অপরাধ দমন এবং আসামী গ্রেফতার করতে গিয়ে বেশ কয়েকবার আহত হয়েছেন, পড়েছেন জীবনের ঝুঁকিতেও তারপরও পিছ পা না হয়ে অদম্য সাহস আর প্রেরণা নিয়ে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে নিরলস চেষ্টা করে যাচ্ছেন।

এএসআই মাসুদ রানা মুঠোফোনে জানান, শীর্ষ কর্মকর্তাদের দিক নির্দেশনায় তার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছেন মাত্র। ভবিষ্যতে দায়িত্ব পালনে যেন আরো বেশী সচেষ্ট থাকতে পারি এ জন্য সকলের দোয়া কামনা করেন। পবিত্র দায়িত্ব পালনের ক্ষেত্রে শীর্ষ কর্মকর্তাদের সহযোগিতাসহ সকলের সহযোগিতা বেঞ্জের শ্রেষ্ঠ পুরস্কার প্রাপ্তিতে সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

http://www.anandalokfoundation.com/