13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর সমাধিতে সমাজকল্যাণ মন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

Rai Kishori
August 17, 2019 8:45 pm
Link Copied!

গোপালগঞ্জ, ২ ভাদ্র (১৭ আগস্ট) :  আজ সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন ও মোনাজাতে অংশ নেন।

          সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোঃ নুরুল কবির, জেলা প্রশাসক সাইদা সুলতানা, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, বিভাগীয় সমাজসেবা কার্যালয় ঢাকার পরিচালক মিনা মাসুদুজ্জামান ও স্থানীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

          শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দুস্থ, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে।

          সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় চলতি অর্থবছরে বিধবা ভাতাভোগীর সংখা ১৪ লাখ থেকে বাড়িয়ে ১৭ লাখে, বয়স্ক ভাতাভোগীর সংখা ৪০ লাখ থেকে বাড়িয়ে ৪৪ লাখে ও প্রতিবন্ধী ভাতা শতভাগে উন্নীত করা হবে বলে মন্ত্রী সাংবাদিকদের জানান।

          জাতীয় শোক দিবস উপলক্ষে সমাজসেবা মন্ত্রণালয়ের গৃহীত মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করতে গিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় সারা দেশে সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে ক্যাপিটেশন গ্রান্ট প্রাপ্ত এতিমখানার নিবাসীরা মাসব্যাপী কোরান খতমের অংশ হিসেবে ১ আগস্ট থেকে এ পর্যন্ত ৩০ হাজার ৩১২ বার পবিত্র কোরান খতম করেন। ৩১ আগস্ট পর্যন্ত ৫০ হাজার বার পবিত্র কোরান খতম করা হবে এবং খতম শেষে বঙ্গবন্ধুর সমাধিতে আখেরী মোনাজাত করা হবে বলে মন্ত্রী জানান।

http://www.anandalokfoundation.com/