13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আগৈলঝাড়ায় শিক্ষকের নেতৃত্বে বাড়ী দখলের চেষ্টা, মহিলাদের উপর হামলা ও ভাংচুরের অভিযোগ

Rai Kishori
August 17, 2019 5:28 pm
Link Copied!

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতাঃ  বরিশালের আগৈলঝাড়া উপজেলায় সীমান্তবর্তী জল্লা ইউনিয়নে এক শিক্ষকের নেতৃত্বে বাড়ী দখলের চেষ্টা, মহিলাদের উপর হামলা ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আহত ও স্থানীয় সূত্রে জানাগেছে উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের মাদ্রা গ্রামের শীল বাড়ীর বাসিন্দারা যুগ যুগ যাবৎ তাদের বাড়ী ঘরে শান্তিপূর্ন ভাবে বসবাস করে আসছিল। সম্প্রতি একই গ্রামের মৃত ভক্ত হালদারের ছেলে শিক্ষক অমল হালদার শীল বাড়ীর জায়গার একটি অংশ দাবী করে জোর জুলুমে বিভিন্ন প্রজাতির গাছ কেটে নেয়।

এনিয়ে শীল বাড়ীর লোকজন উজিরপুর থানায় অভিযোগ করলে পুলিশ সরেজমিন পরিদর্শন করলে স্থানীয় পর্যায় শালিশ মিমাংসার উদ্দ্যোগ নেওয়া হলেও তা সফল হয়নি। উল্টো অমল হালদারের লোকজন বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখাচ্ছে বলে শীল বাড়ীর বাসিন্দারা সাংবাদিকদের জানান। গত ১২ আগস্ট বিকালে শিক্ষক অমল হালদারের নেতৃত্বে ১৫-২০ জনের একটি দল লাঠিসোঠা নিয়ে শীল বাড়ীর পুকুরের জায়গা দখল করতে আসলে ওই বাড়ীর লোকজন বাঁধা দিলে সংঘর্ষে উষা রানী শীল, সুজাতা শীল, শান্তি রানী, রুনু শীল, হরিদাশি শীল, অমেলা রানী, ভারতি শীল সহ ৮ আট জন আহত হয়।

গুরুতর আহত উষা রানী শীল ও সুজাতা শীলকে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হামলায় উষা রানীর ডান পা ভেঙ্গে যায়। এসময় শীল বাড়ীর কয়েকটি লেট্রিন ভেঙ্গে ফেলে প্রতিপক্ষের লোকজন। এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক অমল হালদারের কাছে জানতে চাইলে বিরোধীয় জায়গার কাগজপত্র তার অনুকুলে রয়েছে এমন দাবী করে হামলা সংঘর্ষের কথা এড়িয়ে যান।

http://www.anandalokfoundation.com/