13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কাশ্মীর ও পাকিস্তান দুটোই ভারতেরই অংশ -ইসলামিক সংস্কারক ইমাম

Rai Kishori
August 14, 2019 8:03 am
Link Copied!

কাশ্মীর ও পাকিস্তান দুটোই আসলে ভারতেরই অংশ। আর কাশ্মীর কোনোদিনই পাকিস্তানের অংশ ছিল না আর ভবিষ্যতেও কাশ্মীর পাকিস্তানের অংশ হবে না। ভারত দেশটি ইসলামের থেকেও পুরনো। তাই ভারতকে যেন পাকিস্তান ছেড়ে দেয়। পাকিস্তানে সৎ হওয়ার বার্তাও দিয়েছেন ইসলামিক সংস্কারক ইমাম মহম্মদ তওহিদি।

তওহিদির ট্যুইটার হ্যান্ডেলে লিখেছেন, ‘ইমাম অফ পিস’ অর্থাৎ শান্তির বার্তাই প্রচার করে থাকেন তিনি। এর আগে তিনি যখন ভারতে এসেছিলেন, তখনও তিনি বলেছিলেন যে কাশ্মীর আসলে হিন্দুদেরই জায়গা ছিল, আর এই কাশ্মীর কখনই পাকিস্তানের অংশ ছিল না।

ইসলামিক সংস্কারক ইমাম মহম্মদ তওহিদি এবার এই বিষয়ে আরও বলেন, পাকিস্তানকে কড়া ভাষায় বুঝিয়ে দিয়েছেন যে কাশ্মীরের উপর তাদের কোনও অধিকার নেই এবং থাকা উচিৎও নয়।

এদিকে, শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি ভারতের জাতীয় পতাকাই তুলে ধরার আবেদন করেছেন৷ সেইসঙ্গে চাঁদ-তারা দেওয়া সবুজ পতাকা যারা ওড়াচ্ছে দেশে তাদের সঙ্গে ‘বিশ্বাসঘাতকদের’ তুলনা করেছেন।

কাশ্মীর থেকে স্পেশাল স্টেটাস তুলে নেওয়ার পর থেকেই পাকিস্তান বিভিন্ন ধরনের কূটনৈতিক চাপ দেওয়ার চেষ্টা চালাচ্ছে। ভারতীয় রাষ্ট্রদূতকেও ফিরিয়ে দিয়েছে তারা। ভারত থেকেও পাক রাষ্ট্রদূতকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু কাশ্মীর নিয়ে যে পাকিস্তানের মাথাব্যথা থাকা উচিৎ নয়, সেটা মনে করিয়ে দিয়েছেন অনেকেই।

http://www.anandalokfoundation.com/