13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারতের প্রতি কড়া প্রতিশোধ নেওয়ার হুঁশিয়ারি জারি পাকিস্তানের

Rai Kishori
August 10, 2019 7:07 am
Link Copied!

ভারত যদি পাকিস্তানের বিরুদ্ধে এরপর কোনরকম অভিযান চালাবার চেষ্টা করে, তাহলে তার ফলাফল হবে ভয়ঙ্কর। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারির চেয়েও সেই প্রতিশোধ হবে ভয়ঙ্কর। এমনটাও কড়া প্রতিশোধ নেওয়ার হুঁশিয়ারিও জারি করেছে তারা।

পাক সেনার মিডিয়া উইংইয়ের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস-এর ডিরেক্টর জেনারেল আসিফ গফুর টুইটারে এ হুশিয়ারি জানান।

মোদী সরকার জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদাক প্রত্যাহার করে নেওয়ার পর ভারত-পাকিস্তান এই দু’টি প্রতিবেশীর মধ্যে উত্তেজনার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। সেই উত্তেজনা জিইয়ে রেখেই পাক সেনা জানিয়ে দিল, ভারত যদি পাকিস্তানের বিরুদ্ধে এরপর কোনরকম অভিযান চালাবার চেষ্টা করে, তাহলে তার ফলাফল হবে ভয়ঙ্কর। শুক্রবার এমনটাই জানানো হয়েছে পাক সেনার তরফে। চলতি বছরের ২৭ ফেব্রুয়ারির চেয়েও সেই প্রতিশোধ হবে ভয়ঙ্কর। ভারতের বিরুদ্ধে এমন কড়া প্রতিশোধ নেওয়ার হুঁশিয়ারিও জারি করেছে তারা।

উল্লেখ্য, পুলওয়ামায় হামলার ঠিক ১২ দিনের মাথায় বোমারু যুদ্ধবিমান মিরাজ ২০০০-এর মাধ্যমে আকাশপথে পাকিস্তানের বালাকোটে হামলা চালায় ভারতীয় বায়ুসেনা। ধ্বংস করে দেওয়া হয় বেশ কয়েকটি জঙ্গিঘাঁটি৷ প্রতিশোধ নিতে আকাশপথে ভারতকে আক্রমণের চেষ্টা করে পাকিস্তান। প্রতিরোধ করে ভারতীয় বায়ু সেনা। ভারতীয় বায়ু সেনা অফিসার অভিনন্দনকে আটক করে পাক সেনা।

ভারতের সীমানায় ঢুকে পড়া পাকিস্তানের এফ-১৬ বিমানকে ধাওয়া করা হয় আকাশ পথে। গুলি করে নামানো হয় পাক এফ-১৬ যুদ্ধ বিমান। যার মূল কারিগর ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান৷ সীমানা পেরিয়ে ঢুকে যাওয়ায় পাকিস্তান অভিনন্দন বর্তমানকে বন্দি করে তারা৷ পরে কূটনৈতিক চাপের কাছে মাথানত করে অভিনন্দনকে ভারতে ফিরিয়ে দেয় ইসলামাবাদ।

http://www.anandalokfoundation.com/