13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আর্টিকল ৩৭০ তুলে দেওয়ায় ভারতের বিরুদ্ধে হুশিয়ারি ইমরান খানের

Rai Kishori
August 6, 2019 8:02 am
Link Copied!

ভারত কাশ্মীর থেকে আর্টিকল ৩৭০ তুলে দেওয়ায় পরমাণু অস্ত্রধারী প্রতিবেশী দেশের সঙ্গে সম্পর্ক আরও খারাপ হল। এই ভাষাতেই হুঁশিয়ারি দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

এদিনই মালেশিয়ার প্রধানমন্ত্রী মহাথির মহম্মদের সঙ্গে কথা বলার সময় এমনটা বলেছেন ইমরান খান। তিনি ভারতের এই সিদ্ধান্ত কে বেআইনি বলে উল্লেখ করেছেন। তাঁর দাবি এতে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক আরও খারাপ হবে।

রবিবারই ভারতের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এদিন কাশ্মির ইস্যুতে ট্রাম্পের হস্তক্ষেপ করার কথাও বলেন তিনি। এবার আর্টিকল ৩৭০ তুলে নেওয়ার প্রস্তাব দেওয়ার পর ফের ভারতের বিরুদ্ধে বিবৃতি দিল পাকিস্তান। সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দিলেন বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

সোমবার কাশ্মীরের স্পেশাল স্টেটাস অর্থাৎ ৩৭০ এ আর্টিকল তুলে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। অর্থাৎ এরপর থেকে কাশ্মীরিরা আর স্পেশাল স্টেটাস পাবেন না। আর এরপরই প্রতিক্রিয়া দেন পাক বিদেশমন্ত্রী।

পাক সংবাদমাধ্যম দুনিয়া নিউজে প্রতিক্রিয়া দিয়েছেন পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। তাঁর মতে, ভারতের এই সিদ্ধান্তের ফলে সমস্যার সমাধান তো হবেই না, উল্টে সমস্যা আগের থেকে আরও বেড়ে যাবে। ভারত আরও একবার কাশ্মীর ইস্যুতে জ্বালিয়ে দিল বলে মন্তব্য করেছেন তিনি।

তাঁর দাবি, পাকিস্তানের ইচ্ছা ছিল কাশ্মীর সমস্যার সমাধান হোক। কিন্তু ভারতের তেমন কোনও ইচ্ছা নেই। কুরেশি আরও বলেন, ”নরেন্দ্র মোদী বিপজ্জনক খেলা খেলছেন। ওনার উদ্দেশ্য ভয়ঙ্কর।”

http://www.anandalokfoundation.com/