13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ডেঙ্গু: আক্রান্ত ১ নারী!

Rai Kishori
August 3, 2019 4:44 pm
Link Copied!

মোঃ মাহ্ফুজার রহমান(মাহ্ফুজ), ফুলবাড়ী(কুড়িগ্রাম):   কুড়িগ্রামের  ফুলবাড়ীতে সুমি বেগম(২৬) নামের দুই সন্তানের জননী এক নারী ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছেন। তিনি ফুলবাড়ী সদর ইউনিয়ের প্রাণকৃষ্ণ গ্রামের বাসিন্দা, শাহ বাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক খোরশেদ আলমের স্ত্রী।
তার স্বামী জানান গত ১৮ জুলাই হতে সুমির  শরীরে জ্বর অনুভুত হয়। সাধারণ জ্বর ভেবে স্হানীয় ভাবে তার চিকিৎসা করানো হয়।দিনে দিনে  অবস্হার অবনতি হলে তাকে লালমনির হাটে রাফি মেডিকেল সেন্টারে নেওয়া হয়।সেখানে ডাঃএ.এস.এম শাফিউজ্জামান(শাফি) প্রয়োজনীয় পরীক্ষানিরীক্ষা শেষে ২৫ জুলাই তার শরীরে ডেঙ্গুর জীবানু সনাক্ত করেন এবং উন্নত চিকিৎসার জন্য দ্রুতই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। রংপুরে ২৬ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত চিকিৎসাধীন থাকার পরে অবস্হার কিছুটা উন্নতি দেখা দেয়।কিন্তুু দুই শিশু সন্তান তোয়া(১)  ও শিহাব (৫) এর অসহায়ত্বের কথা চিন্তা করে ব্যবস্হাপত্র অনুযায়ী ঔষধ নিয়ে বাড়ীতে চলে আসেন। বর্তমানে রোগীর শারীরিক অবস্হা অনেকটা ভাল বলে ও তিনি জানান।
এদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় ঘটনায় এলাকায় বেশ চাঞ্চচল্যের সৃষ্টি হয়েছে। ইতিপূর্বে ফুলবাড়ীর কোথাও ডেঙ্গুজ্বরে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায় নি।অনেকেই আবার ধারনা করছেন ঢাকা থেকে ফুলবাড়ীগামী যানবাহনের মাধ্যমে এডিস মশা এ অঞ্চলে ছরিয়ে পরছে।ধারনা যাই হোক ডেঙ্গুর বিস্তার রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনে যথাযথ কর্তৃপক্ষ কালবিলম্ব করবেন না এমনটাই প্রত্যাশা ফুলবাড়ী উপজেলা বাসীর।
http://www.anandalokfoundation.com/