13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জাতিসংঘে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখলেন এম.পি ইসরাফিল আলম

Rai Kishori
July 19, 2019 10:56 pm
Link Copied!

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও স্বপ্নদর্শী নেতৃত্বে দেশের জনগন উচ্চ মাত্রা আর্থসামাজিক প্রবৃদ্ধি অর্জন করছে। বললেন বিশিষ্ট শ্রমিকনেতা ইসরাফিল আলম এমপি।

নিউ ইয়র্কস্থ জাতিসংঘের সদর দপ্তরে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ এর উপরে হাই লেভেল পলিটিক্যাল ফোরাম এর  আন্তর্জাতিক সম্মেলনে, বাংলাদেশের বিশিষ্ট শ্রমিকনেতা ও পার্লামেন্টারিয়ান, উন্নয়ন লক্ষমাত্রার ৮ ও ১৬ তে উল্লেখিত প্রতিপাদ্য বিষয়ের উপর, বক্তৃতা দিতে গিয়ে ৯ ও ১৫ জুলাই অনুষ্ঠিত অধিবেশনে তিনি এসব কথা বলেন।

স্থায়ীত্বশীল উন্নয়ন লক্ষ্য মাত্রা ২০৩০ এর উপর ভাষণে বিশিষ্ট পার্লামেন্টারিয়ান  ইসরাফিল আলম আরও বলেন, মায়ানমার কতৃক জোরপূর্বক উচ্ছেদকৃত ১১ লক্ষ রোহিঙ্গা জনগোষ্ঠিকে মানবিক কারনে অস্থায়ীভাবে আশ্রয় দেওয়ার কারনে, বাংলাদেশের উপর নীতিবাচক চাপ সৃষ্টি হয়েছে। অবিলম্বে তাদেরকে নিরাপদে এবং মর্যাদার সাথে নিজ দেশে প্রত্যাবর্তনের জন্য তিনি বিশ্বনেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

তিনি অভিবাসী এবং তাদের পরিবার পরিজনের মানবাধিকার, কল্যান ও নিরাপত্তা নিশ্চিত করতে সকলের প্রতি কার্যকর দায়িত্ব পালনের আহবান জানান। তিনি একটি সুষ্ঠু বৈষম্যমুক্ত সম্পৃতিময় ও স্থিতিশীল সমাজ বিনির্মানের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি দায়িত্বপূর্ণ ভূমিকা প্রত্যাশা করেন।

৭ থেকে ১৫ জুলাই পর্যন্ত জাতিসংঘের এই গুরুত্বপূর্ণ সম্মেলন কার্যকর ও প্রশংসনীয় ভূমিকা পালনের জন্য স্থায়ী প্রতিনিধি এবং কনসার্ট জেনারেলসহ তাদের নেতৃত্বাধীন সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। তার নেতৃত্বাধীন প্রতিনিধি দলের সাবেক এমপি মেহজাবিন খালিদ উন্নয়ন লক্ষমাত্রা ১০ এর উপর একটি গোছালো ও গঠনমূলক বক্তব্য প্রদান করেন।

http://www.anandalokfoundation.com/