13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ডের বড় জয়

admin
December 14, 2015 12:56 pm
Link Copied!

ক্রীড়া ডেস্ক: নিউজিল্যান্ড শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জয় পেয়েছে। ডানেডিনে বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে লঙ্কানদের ১২২ রানের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেছে কিউইরা।

প্রথম ইনিংসে মার্টিন গাপটিলের সেঞ্চুরিতে ভর করে নিউজিল্যান্ড সংগ্রহ করে ৪৩১ রান। জবাবে শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ হয় ২৯৪ রানে। এরপর কিউইরা তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২৬৭ রান তুলে ইনিংস ঘোষণা করে। ফলে শ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪০৫ রান।

বৃষ্টিবিঘ্নিত চতুর্থ দিনে তিন উইকেটে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১০৯ রানে করে শ্রীলঙ্কা। আজ পঞ্চম দিনে সফরকারী ব্যাটসম্যানরা প্রতিরোধের চেষ্টা চালালেও স্বাগতিক বোলারদের নৈপুণ্যে ইনিংস বড় করতে না পারাতেই শেষপর্যন্ত হার মানতে হয় তাদের।

দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার হয়ে দীনেশ চান্দিমাল ৫৮, কুশাল ম্যান্ডিস ৪৬, কিথুরুয়ান ভিথানাগে ৩৮, দিমুথ করুনারত্নে ও মিলিন্দা শ্রীরিবর্ধনে ২৯ রান করে করেন। শেষপর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২৮২ রানে থেমে যায় লঙ্কানদের ইনিংস। ফলে প্রথম টেস্টে ১২২ রানে বড় জয় পায় নিউজিল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট নেন টিম সাউদি। দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও নিল ওয়াগনার। আর প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মার্টিন গাপটিলের হাতে উঠে ম্যাচ সেরার পুরস্কার।

১৮ ডিসেম্বর হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মুখোমখি হবে সফরকারী শ্রীলঙ্কা।

http://www.anandalokfoundation.com/