13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাড়ি বাড়ি ইন্টারনেট পৌঁছাতে হবে -মোস্তাফা জব্বার

Rai Kishori
July 17, 2019 10:48 pm
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন কর্মসূচি গ্রামকে শহরে রূপান্তর করার জন্য বাড়ি বাড়ি ইন্টারনেট পৌঁছাতে হবে। এই ক্ষেত্রে বিদ্যমান চ্যালেঞ্জ মোকাবিলায় জেলা প্রশাসকদের এগিয়ে আসতে হবে । বললেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

আজ বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে অনুষ্ঠিত জেলা প্রশাসক সম্মেলন ২০১৯ এর চতুর্থ দিবসে বিজ্ঞান ও প্রযুক্তি এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগ বিষয়ক অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ^াস উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় স্থপতি ইয়াফেস ওসমান বলেন, জেলা প্রশাসকরা হচ্ছেন তৃণমূল পর্যায়ে জনগণ ও সরকারের মধ্যে সেতুবন্ধ, সরকারের কর্মসূচি বাস্তবায়নের অন্যতম চালিকাশক্তি। তিনি তাঁর মন্ত্রণালয়ের অগ্রগতির চিত্র তুলে ধরেন এবং চলমান অগ্রগতি এগিয়ে নিতে জেলা প্রশাসকরা নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালনে আরো বলিষ্ঠ ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

মোস্তাফা জব্বার বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় গৃহীত কর্মসূচি বাস্তবায়নে গ্রাম পর্যন্ত ডিজিটাল কানেকটিভিটি পৌঁছাতে হবে। এই ক্ষেত্রে জেলা প্রশাসকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, দেশের প্রায় ৪ হাজার ইউনিয়নে দ্রুত গতির ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ পৌঁছে গেছে। ২০২০ সালের মধ্যে অবশিষ্ট ৭৩৬টি ইউনিয়ন এবং দুর্গম চর, হাওর, দ্বীপ এবং অধুনালুপ্ত মহলে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ নিশ্চিত করা হবে।

http://www.anandalokfoundation.com/