13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কিশোর গ্যাংয়ের ১১ সদস্য কারাগারে

Rai Kishori
July 16, 2019 7:03 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষ (বাবু)ঃ অস্ত্র মামলায় র‌্যাবের হাতে গ্রেপ্তার ‘নিউ নাইন স্টার’ নামের কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে কারাগারে পাঠিয়েছে সিএমএম আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া শুনানী শেষে এ আদেশ দেন। শুনানীকালে আসামী পক্ষের কোন আইনজীবী ছিলনা।

আসামীদের মধ্যে ৯ জন কিশোর হওয়ায় তাদের কিশোর সংশোধন কেন্দ্র এবং প্রাপ্ত বয়স্ক ২ জনকে কারাগারে পাঠানো হবে।
কারাগারে যাওয়া ১১ সদস্য হলেন, হাবিবুর রহমান দাড়িয়া (৩০), নজরুল ইসলাম (২৭), ফয়সাল আহম্মেদ (১৭), রাকিবুল হাসান (১৬), রমজান আলী (১৭), বাবু মিয়া (১৭), শাহীন হাওলাদার (১৫), তুহিন ইসলাম (১৫), মাহমুদ হীরা (১৫), রনি ইসলাম (১৫), সাগর হোসেন (১৬)।

এর আগে গত ১৫ জুলাই তুরাগ থানাধীন বাউনিয়া এলাকা থেকে এদের গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দুটি শট গান, ৪ রাউন্ড কার্তুজ, একটি চাইনিজ কুড়াল ও তিনটি ধারালো ছুরি উদ্ধার করা হয়। ওই ঘটনায় তুরাগ থানায় একটি মামলা করে র‌্যাব।

র‌্যাব জানায়, ২০১৭ সালের দিকে উত্তরা এলাকায় ‘নাইন স্টার’ নামে একটি কিশোর গ্যাং সক্রিয় ছিল। আদনান হত্যাকাণ্ডে জড়িত থাকায় এ গ্রুপের সদস্যদের আইনের আওতায় আনা হলে সেটি বিলুপ্ত হয়ে যায়। তুরাগ এলাকায় আধিপত্য বিস্তারের জন্য সম্প্রতি ‘নিউ নাইন স্টার’ গ্যাং আত্মপ্রকাশ ঘটে। তারা এলাকায় আধিপত্য বিস্তারের জন্য সংঘর্ষ, চুরি, ছিনতাই, দ্রুত গতিতে গাড়ি ও মোটর সাইকেল চালানো থেকে শুরু করে নানা অপকর্ম করে যাচ্ছিলো।

তাদের নিজস্ব লোগো রয়েছে, যা তারা দেয়াল লিখন ও ফেসবুকে ব্যবহার করে। ফেসবুকে এক গ্রুপ অন্য গ্রুপকে হুমকি দিয়ে স্ট্যাটাস দেয়। পরস্পরের আইডি হ্যাক করার চেষ্টা করে এবং গ্যাংয়ের ওপর নির্মিত বিভিন্ন পশ্চিমা চলচ্চিত্র অনুসরণ করে। নতুন করে গ্রুপে আসা সদস্যরা সবাই স্থানীয় বিভিন্ন স্কুল ও কলেজে অধ্যয়নরত।

http://www.anandalokfoundation.com/