13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ এখন ল্যাপটপ রপ্তানি করার জায়গায় পৌঁছেছে -মোস্তাফা জব্বার

Rai Kishori
July 11, 2019 10:30 pm
Link Copied!

ঢাকা, ২৭ আষাঢ় (১১ জুলাই) : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাংলাদেশ ধীরে ধীরে আমদানিকারক দেশ থেকে রপ্তানিকারক দেশে রূপান্তরিত হচ্ছে। বাংলাদেশ এখন ল্যাপটপের মতো পণ্য শুধু তৈরিই করছে না বরং রপ্তানি করার মতো জায়গায় পৌঁছেছে।

মন্ত্রী আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের ইসেট ল্যাপটপ মেলা ২০১৯-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যে কোম্পানিই ল্যাপটপ বা কম্পিউটার তৈরি করুক তাদেরকে শিশু থেকে শুরু করে সব বয়সীদের উপযোগী প্রযুক্তি ব্যবহার করতে হবে। সবাই ব্যবহার করতে না পারলে যত নামিদামি প্রতিষ্ঠানই হোক বাজার ধরতে পারবে না।

মোস্তাফা জব্বার বলেন, একটা সময় ছিল যখন দেশে কম্পিউটার নিয়ে মেলা করতে হয়েছে মানুষকে এর সঙ্গে পরিচিত করানোর জন্য। কিন্তু এখন মানুষ নতুন আরো কি প্রযুক্তি আসলো তা দেখতে মেলায় আসে।

তিনি বলেন, এখন ম্যাকবুক বা আইফোন তৈরি হয় চীনে। দক্ষিণ কোরিয়ার অনেক পণ্যই তৈরি হচ্ছে ভিয়েতনামে। তাই আমরাও ব্র্যান্ডগুলোকে আহ্বান জানাই বাংলাদেশেও তারা পণ্য তৈরি করুক।

মেলাটি সকাল ১০টার সময় দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হলেও এর আনুষ্ঠানিক উদ্বোধন হয় বিকেলে।

এক্সপো মেকারের আয়োজনে ২১তম এই ল্যাপটপ মেলার উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইসেটের পরিবেশক স্টারটেক এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব আল রাকিব এবং ডেল, এইচপি, লেনোভো, আসুসের প্রতিনিধি। এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান অনুষ্ঠান সঞ্চালনা করেন।

পরে মন্ত্রী মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন করেন। তিন দিনের ল্যাপটপ মেলাটি চলবে শনিবার পর্যন্ত।

http://www.anandalokfoundation.com/