13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু, ছাত্রলীগ ও নিউক্লিয়াস বাংলাদেশের ইতিহাস -কাজী মাসুদ আহমেদ

Rai Kishori
July 7, 2019 11:08 pm
Link Copied!

বঙ্গবন্ধু, ছাত্রলীগ ও নিউক্লিয়াস বাংলাদেশের ইতিহাস। আর এই নিউক্লিয়াসের নেতৃত্ব দিয়েছেন সিরাজুল আলম খান, আব্দুর রাজ্জাক ও কাজী আরেফ আহমেদ। বললেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ।

গতকাল সাংবাদিক নির্মল সেন মিলনায়তনে স্বাধীনতা মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিদের মুক্তির সনদ ৬ দফা ও ছাত্র নেতা কাজী আরেফ আহম্মেদ শীর্ষক আলোচনা সভায় সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ৬৯,৭০,৭১ এর সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন খান মজলিস, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সদস্য আব্দুল খালেক, দৈনিক শেয়ারবিজ পত্রিকার সাব এডিটর কাজী সালমা সুলতানা, কাজী আরেফ ফাউন্ডেশনের সহ সভাপতি খন্দকার হেনা মাসুদ, কনজারগেটিভ পার্টির সভাপতি আনিছুর রহমান, বাংলাদেশ উন্নয়ন পার্টির সভাপতি মাহবুবুর রহমান খোকন, কাজী আরেফ স্কুল এর প্রধান শিক্ষক ইন্দ্রজিৎ রাজবংশী, ৩৯নং ওয়ার্ড আওয়ামীগের সাধারণ সম্পাদক ইয়াহিয়া চৌধুরী ও বঙ্গবন্ধু শিশু-কিশোর কল্যাণ পরিষদের সভাপতি মুশফিকুর রহমান মিন্টু প্রমুখ।

বক্তারা বলেন, পূর্ব পাকিস্তান ছাত্রলীগের নেতাকর্মীদেরকে বাংলাদেশ নির্মাণের পক্ষে যে সংগঠনটি কাজ করেছে তারাই নিউক্লিয়াস। আর এই নিউক্লিয়াসের নেতৃত্ব দিয়েছেন সিরাজুল আলম খান, আব্দুর রাজ্জাক ও কাজী আরেফ আহমেদ। বঙ্গবন্ধু, ছাত্রলীগ ও নিউক্লিয়াস বাংলাদেশের ইতিহাস। বাংলাদেশের প্রকৃত ইতিহাসের পক্ষে থাকুন, সঠিক ইতিহাস রচনা করুন। যারা ইতিহাস বিকৃত করতে চান, তাদের বিরুদ্ধে বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়ে তাদের দুরভীসন্ধি জাতির কাছে উন্মেচিত করবে।

আজ যারা এই ইতিহাস বিকৃত করিতে যায় তাদের কাছে এটাই প্রত্যাশা বঙ্গবন্ধুর নেতৃত্বেস্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা ও মুক্তিযুদ্ধে যারা বিশেষভাবে ভূমিকা রেখেছেন তাদেরকেও সঠিকভাবে মূল্যায়ণ করে সঠিক ইতিহাস লিখুন, আমাদের মুক্তিযুদ্ধে যার যা অবদান আছে তার স্বীকার করুন, তাদের মুল্যায়ণ করুন তবেই এই জাতি বিভ্রান্তি থেকে মুক্তি পাবে।

http://www.anandalokfoundation.com/