সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৩:১০ অপরাহ্ন

সর্বশেষ খবর :
বিশ্ব হিন্দু পরিষদ ও বাবরি মসজিদ কমিটির দ্বন্দে অযোধ্যায় ১৪৪ ধারা জারি অযোধ্যায় ১৪৪ ধারা জারি সত্ত্বেও দীপাবলীতে ৫১০০ প্রদীপ জ্বালাবে বিশ্ব হিন্দু পরিষদ জনপ্রিয়তায় বিশ্বের প্রথম স্থানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মাটির প্রতিমা নয় এবার নিজের কন্যাকেই লক্ষ্মীরূপে পূজা তারুণ্যের অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ,যুব সমাজের করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ট্যানারি শ্রমিকদের অধিকার বাস্তবায়নে কাজ করতে নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর ঝিনাইদহ কালীগঞ্জে নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত আলোর দিশারী বঙ্গকন্যা শেখ হাসিনা দেশের উন্নয়নে নবীন কর্মকর্তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ -জনপ্রশাসন প্রতিমন্ত্রী মুজিববর্ষ পালনে প্রণয়ন করা হবে আন্তর্জাতিক বর্ষপঞ্জি -পররাষ্ট্রমন্ত্রী

১৬ জুলাই থেকে সাশ্রয়ী মূল্যে এডিএসএল ও জিপন ইন্টারনেট ব্যান্ডউইডথ

১৬ জুলাই থেকে সাশ্রয়ী মূল্যে এডিএসএল ও জিপন ইন্টারনেট ব্যান্ডউইডথ

ঢাকা, ২৩ আষাঢ় (৭ জুলাই) :  সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট ব্যবহার নিশ্চিত করতে বিটিসিএল এর এডিএসএল (অউঝখ) এবং জিপন (এচঙঘ) এর ইন্টারনেট ব্যান্ডউইডথের দাম অর্ধেকেরও বেশি কমানো হয়েছে। বিটিসিএল ল্যান্ড ফোনে এডিএসএল ও জিপন ব্যবহারকারী গ্রাহকগণ ১৬ জুলাই থেকে এ সুবিধা পাবেন।

ঢাকায় বিটিসিএল কার্যালয়ে আয়োজিত এক বৈঠকে আজ এই সিদ্ধান্ত গৃহীত হয়। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ^াসের সভাপতিত্বে বিটিসিএল- এর ব্যবস্থাপনা পরিচালক ইকবাল মাহমুদসহ বিটিসিএল এর পদস্থ কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বৈঠকে বিটিসিএল এর সম্পদ, নেটওয়ার্ক এবং বিদ্যমান মানব সম্পদ যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে প্রতিষ্ঠানটিকে সেরা প্রতিষ্ঠানে রূপান্তরের জন্য লাগসই কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন। তিনি বলেন, বিটিসিএলকে প্রশংসনীয় প্রতিষ্ঠানে পরিণত করা সম্ভব। মন্ত্রী এডিএসএল এবং জিপন ইন্টারনেট ব্যান্ডউইডথ সার্ভিসকে আরো জনপ্রিয় করতে এর নেটওয়ার্ক সম্প্রসারণে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

বৈঠকে ইন্টারনেট ব্যান্ডউইডথের মূল্যহ্রাস বিষয়ে টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, দেশের মানুষ যাতে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারেন সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এর আগে ২০০৯ সালের আগস্ট মাসে প্রতি এমবিপিএস ইন্টারনেটের মূল্য ২৭ হাজার টাকা থেকে কমিয়ে ১৮ হাজার টাকায় নির্ধারণ করা হয়। পরবর্তীতে কয়েক ধাপে মূল্য হ্রাস করে সর্বশেষ এ বছরের ২৭ জুন এক এমবিপিএএস ব্যান্ডউইডথের সর্বনি¤œ চার্জ ৩৬০ টাকা থেকে ১৮০ টাকায় নির্ধারণ করা হয়েছে।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

All rights reserved © -2019
IT & Technical Support: BiswaJit