13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কোরবানীর আগে ঢাকা বেনাপোল রেল লাইন উদ্বোধন এর আশ্বাস

Rai Kishori
July 3, 2019 10:32 pm
Link Copied!

মোঃ মাসুদুর রহমান শেখঃ বেনাপোল ঢাকা ননষ্টপ রেল কোরবানীর ঈদের আগে চালুর হওয়ার পুর্বে  বেনাপোল রেল ষ্টেশন ঝটিকা পরিদর্শন করলেন রেল মন্ত্রী নূরুল ইসলাম সুজন। বুধবার বেলা ৫ টার সময় তিনি বেনাপোল রেল ষ্টেশন পরিদর্শন করেন।
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেল মন্ত্রী বেনাপোল প্রবেশদ্বারে বেলা সাড়ে ৪ টায় পৌছালে তাকে ফুল দিয়ে স্বাগত জানান যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন। এসময় মেয়র লিটনের সাথে উপস্থিত ছিলেন বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আহসান উল্লাহ মাষ্টার, শার্শা উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিবর রহমান, বেনাপোল পৌর প্যানেল মেয়র সাহাবুদ্দিন মন্টু, কাউন্সিলার মিজানুর রহমান, রাশেদ আলী প্রমুখ।
এরপর তিনি বেনাপোল রেল ষ্টেশনের ইমিগ্রেশন ও  কাস্টমস অফিস  আনছার, রেল নিরাপত্তা পুলিশ এর ব্যারাক ও টিকিট কাউন্টার পরিদর্শন করেন। এরপর মন্ত্রী উপস্থিত জনতার উদ্দেশ্য বলেন, দেশের সার্বিক উন্নয়নের মধ্যে রেল যোগাযোগ ও একটি গুরুত্বপুর্ন উন্নয়ন। সেই উন্নয়নের ধারাবাহিকতায় বেনাপোল থেকে সরাসরি ঢাকা একটি ননষ্টপ রেল চালু হবে কোরবানীর ঈদের আগে। তবে এটি যশোর ও ঈশ্বরদি সামন্য সময়ের জন্য থামবে। বেনাপোল ঢাকা এ রেলটি প্রধান মন্ত্রী ২৫ জুলাই এর মধ্যে আনুষ্ঠানিক ভাবে ভিডিও কনফঠারেন্স এর মাধ্যেমে উদ্বোধন করবেন। রেলটি নাম নির্ধারন হয়নি।নামটি  প্রধানমন্ত্রী ঠিক করবেন। তবে এ রেল পথে ঢাকা থেকে বেনাপোল এর ভাড়া এখনো নির্ধারন করা হয়নি।
তিনি আরো বলেন বেনাপোল রেল ষ্টেশনের অবকাঠামো উন্নয়ন করার সার্বিক ব্যবস্থা গ্রহন করা হবে খুব দ্রুত। এ ষ্টেশনটিকে আন্তর্জাতিক মানের জংশন হিসাবে তৈরী করার পরিকল্পানা আছে বর্তমান সরকারের। রেলটিতে ১০ টি বগি থাকবে। এর মধ্যে কেবিন ২টি এসি চেয়ার দুটি এবং বাকি গুলো চেয়ার কোচ থাকবে।
মন্ত্রীর সয়র সঙ্গী হিসাবে উপস্থিত ছিলেন রেলের মহাপরিচালক শহীদুল ইসলাম ও রিজিয়ন অফিসার অসিম কুন্ডু।
এ সময় উপস্থিত ছিলেন  শার্শা উপজেলা আওয়ামীলীগের  সভাপতি ও শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু সাধারন সম্পাদক নুরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিবর রহমান, বেনাপোল সিএন্ডএফ এ্যসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন নাভারন ডিগ্রি কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিন আওয়ামীলীগ নেতা নাসির উদ্দিন প্রমুখ।
http://www.anandalokfoundation.com/