মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ০৪:০৪ অপরাহ্ন

কলকাতায় চলে এল বিশ্বকাপ

কলকাতায় চলে এল বিশ্বকাপ

বিশ্বকাপ এখন মাঝ পথে। ফাইনাল এখন অনেক দূরে কিন্তু তার আগেই কলকাতায় চলে এল বিশ্বকাপ। এই বিশ্বকাপ আপনিও ছুঁয়ে দেখতে পারেন।

তবে এই কাপ শুধু ছুঁয়ে দেখা নয় ইচ্ছা হলে চেখেও দেখতে পারেন। কাপে চা নয় কাপ রয়েছে মিষ্টিতে ভরা। ইচ্ছা হলে একটু চেখে দেখতেই পারেন। তবে তার জন্য আসতে হবে গার্ডেনরীচে।

শতবর্ষের আঙিনায় দাঁড়িয়ে থাকা সতীশ ময়রা বানিয়েছে মিষ্টি দিয়ে ক্রিকেট বিশ্বকাপের রেপ্লিকা। রেপ্লিকার দেখা মিলবে তাই গার্ডেনরিচের মিষ্টির দোকানে গেলেই। এক্কেবারে আসল বিশ্বকাপের মতোই বানানোর চেষ্টা হয়েছে।

ক্ষীর দিয়ে ভরতি বিশ্বকাপের এই মিষ্টি রেপ্লিকা বানিয়েছেন দোকানের বর্তমান কর্ণধার সম্রাটবাবু নিজেই। তিনি বলেন, “আমরা প্রত্যেক বিশেষ অনুষ্ঠান, স্পেস্যাল কোনও ইভেন্ট হলেও কিছু না কিছু বানিয়েই থাকি। ২০১৮ ফুটবল বিশ্বকাপের জন্য ফুটবল বিশ্বকাপের আদলে মিষ্টি বানিয়েছিলাম এবার ক্রিকেট বিশ্বকাপ চলছে। তাই ক্রিকেট বিশ্বকাপের আদলে মিষ্টি দিয়ে রেপ্লিকা বানিয়েছি।”

একইসঙ্গে তিনি বলেন, “ক্ষীর দিয়ে এই মিষ্টি বানানো হয়েছে। কিন্তু এই বিশ্বকাপের গায়ে আমরা আগেই ভারতের নাম লিখেছি। কারন আমরা মনে করি ভারত এই বার বিশ্বজয়ের বড় দাবিদার। ভারতের দল ফর্মেও রয়েছে। আশা করছি আমাদের সমর্থন এবং কাপ জয় আরও একবার আশা পূরণ হবে।”

প্রসঙ্গত এই মুহূর্তে ভারত বিশ্বকাপের টেবিলে প্রথম চারটি দলের মধ্যে রয়েছে। পাঁচ ম্যাচের চারটিতে জয় এসেছে , নিউজিল্যান্ডের সঙ্গে বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ায় পয়েন্ট ভাগ হয়ে গিয়েছে। আর বাকি অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও আফগানিস্তানকে ভারত হারিয়েছে।

বড় দলগুলিকে সহজে হারালেও আফগানদের হারাতে বেগ পেতে হয়। শামির হ্যাট্রিকে শেষ জয় আসে শেষ ওভারে। এবারে ভারতের পরের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। তারা এই বিশ্বকাপে শুরুটা ভালো করলেও ফর্ম ধরে রাখতে পারেনি। বাংলাদেশের কাছে ৩০০ প্লাস স্কোর করেও হারতে হয়েছে আবার নিউজিল্যান্ডকে হারানোর সুযোগ থাকলেও তীরে এসে তরি ডুবেছে নিজেদের ভুলেই।

বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গিয়েছে তাদের অন্যতম বড় তারকা আন্দ্রে রাসেল। তাদের বিরুদ্ধে ভারতীয় দল তাদের ফর্ম কতটা ধরে রাখে সেদিকে নজর থাকবে ফ্যানেদের।

এদিকে কলকাতার আদি মিষ্টি বিক্রেতা ইতিমধ্যেই ভারতকে দরাজ সার্টিফিকেট দিয়ে রেখেছেন। তার এই সার্টিফিকেটকে টিম ইন্ডিয়া কতটা সঠিক প্রমাণ করে সেদিকেও থাকবে নজর।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit