মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ০৪:০৫ অপরাহ্ন

সাইবার সিকিউরিটি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সাইবার সিকিউরিটি বিষয়ক কর্মশালা

শিক্ষার্থী ও আইটি প্রফেশনালদের সাইবার সিকিউরিটি সম্পর্কে জানার আগ্রহ তৈরী করতে অনুষ্ঠিত হয়ে গেল সাইবার সিকিউরিটি ও ইথিকেল হ্যাকিং বিষয়ক কর্মশালা।

গত শুক্রবার চট্ট্রগ্রাম শহরের আগ্রবাদ চৌমুহনীস্থ রয়েল কম্পিউটারের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল সাইবার সিকিউরিটি ও ইথিকেল হ্যাকিং বিষয়ক কর্মশালা।

আয়োজকরা জানান বর্তমানে আমরা সবাই মোবাইল ও কম্পিউটারের মাধ্যমে ইন্টারনেট ব্যাবহার করছি ,নিজেদের অজান্তইে আমরা আমাদের গুরুত্বপূর্ন তথ্য হ্যাকারের হাতে তুলে দিচ্ছি। যার কারনে ফেইসবুক, ইমেইল হ্যাকিং এর মত ঘটনা অহরহ ঘটছে । আমরা যদি এখনই সচেতন না হই তাহলে ভবিষ্যতে মারাতœক সাইবার ঝুঁকির সম্মুখিন হতে হবে । অনুষ্ঠানটি পরিচালনা করেন সাইবার সিকিউরিটি ট্রেইনার সাফ্ফাত আহম্মদ খান ।

অনুষ্ঠানে শিক্ষার্থী, ব্যাংকার ও বিভিন্ন প্রতিষ্ঠানে আই টি বিভাগে কর্মরত মোট ৩০ জন অংশগ্রহন করেন । প্রশিক্ষন এর মূল বিষয় ছিল ইন্টারনেট সিকিউরিটি, রেনসামওয়্যার, ফিসিং, ওয়াই-ফাই সিকিউরিটি, মোবাইল ফোন সিকিউরিটি ও ফেসবুক সিকিউরিটি । অনুষ্ঠানটি রয়েল কম্পিউটারের ফেসবুক পেজ এর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয় ।

রয়েল কম্পিউটারের অন্যতম উদ্দ্যোগতা জনাব আনোয়ার হোসেন বলেন রয়েল কম্পিউটারে অন্যান্য কোর্সের পাশাপাশি সাইবার সিকিউরিটি কোর্স চালু করা হয়েছে । রেগুলার কোর্সের পাশাপাশি সাইবার সচেতনতা বাড়াতে এই ধরনের কর্মশালা আমাদের নিয়মিত আয়োজন করার পরিকল্পনা রয়েছে ।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit