13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অসহায় মেধাবীছাত্রীর কলেজে ভর্তি অনিশ্চিত

Rai Kishori
June 13, 2019 5:33 pm
Link Copied!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ আমেনা ডাক্তার হতে চায় মেধাবীছাত্রীর কলেজে ভর্তি অনিশ্চিত অর্থের অভাবে একাদশ শ্রেনীতে ভর্তি হতে না পারা একজন অসহায় নিদারুন গরীব বাবার মেয়ে আমেনা বেগম এর পাশে এসে দাঁড়ালেন নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাজ্জাদ হোসেন ববি।

নড়াইলের সদর উপজেলার হবখালী ইউনিয়নের সাধুখালী গ্রামের দিন মজুরের মেয়ে মেধাবী ছাত্রী আমেনা পারভীন ডাক্তার হতে চায়। ছোটবেলা থেকেই স্বপ্ন দেখেছে বড় হয়ে লেখাপড়া করে ডাক্তার হবে।কিন্তু অর্থের অভাবে দিনমজুর পিতা মেয়েকে কলেজেই ভর্তি করতে পারছেন না। তবে কি তার স্বপ্ন পূরণ হবে না ? আমেনা ওই গরীব পরিবারের দ্বিতীয় সন্তান।

দেশের সকল শ্রেণী পেশার মানুষদের আমেনার পাশে এসে দাড়িয়ে তার স্বপ্ন পূরণে সহযোগীতা করার দাবী জানিয়েছেন নড়াইলের সচেতন মহল। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়, জানান, সরেজমিনে গিয়ে জানা যায়, দিনমজুর পিতার স্বল্প আয়ে একবেলা খেয়ে কোনমতে সংসার চলে। অপরদিকে অর্থের অভাবে মেয়েকে কলেজে ভর্তি করতে পারছেন না।

উভয় সংকটে পড়েছেন অভিভাবক দিনমজুর পিতা মো.খবির মোল্যা। ছোটবেলা থেকেই মেয়ে আমেনা অত্যান্ত মেধাবী ছাত্রী হিসেবে পরিচিত। হবখালী হামিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি ও এবছর এসএসসিতে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। পিতার একমাত্র আয়ের ওপর নির্ভরশীল দুই ভাই দুই বোনসহ মোট ছয় সদস্যের পরিবারের ।

সব সময় তাদের সংসারে অভাব লেগেই আছে। এমতাবস্থায় আমেনার পরিবারের পক্ষে তার পড়ালেখার দায়িত্ব নেয়া সম্ভব নয়। শুধুমাত্র অর্থের অভাবে মেধাবী ছাত্রী আমেনার কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। একারণে তার দিনমজুর পিতা সমাজের বিত্তবান ও সকল শ্রেণী পেশার মানুষদের নিকট অর্থিক সহযোগিতা কামনা করেছেন।

পরবর্তীতে উক্ত হবখালী ইউনিয়নের একজন সচেতন সাধারণ মানুষ উপরোক্ত বিষয়টি নড়াইল জেলার ফেসবুক পেইজে তুলে ধরেন এবং সম্পুর্ন বিষয়টি অগোচরে আসে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাজ্জাদ হোসেন ববি। সে কোনরুপ কালক্ষেপণ না করে আমেনা বেগমের পাশে এসে দাড়ান এবং কলেজের অভ্যন্তরীণ ব্যাপারে যেমন, ভর্তি,বেতন মওকুফ ও হোস্টেলের সিটের ব্যাপারে সম্পুর্ণ সহযোগিতা করবেন। আবারও জয় হল মানবতার, ধন্যবাদ সাজ্জাদ হোসেন ববিকে।

http://www.anandalokfoundation.com/