বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১০:০৮ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
শার্শা’র গোগা ইউনিয়নের কালিয়ানি ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত নবীগঞ্জ পৌরসভার কর মেলা উদ্বোধন শুধু জঙ্গিদের নয়, জঙ্গিবাদকেই দমন করতে হবে -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের সেমি ফাইনাল অনুষ্ঠিত আশাশুনিতে মাদকের অপব্যবহার ও পাচার বিরোধী র‌্যালী ও সভা রেলওয়ে স্টেশনে তেলে ট্যাঙ্কারবাহী ট্রেন আটকা জনদুর্ভোগ চরমে সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের ডিজিটাল হাজিরা শুরু ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৬ শতাধিক শিক্ষার্থীদের মাঝে ৯ লক্ষাধিক টাকার শিক্ষাবৃত্তি ও অনুদান প্রদান প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কাটা ও বিভিন্ন অনিয়মের অভিযোগ বেনাপোল কাস্টমসে স্কানিং মেশিন অচল

ফরিদপুরে ৯৯৭ বোতল ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

ফেন্সিডিল

আবু নাসের হুসাইন, ফরিদপুর থেকেঃ বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনকভাবে মাদক হিসেবে ব্যবহৃত ইয়াবা, গাঁজা ও ফেন্সিডিলের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকের টাকা জোগাড় করার জন্য মাদকাসক্ত যুব সমাজ বিভিন্ন ধরনের অনৈতিক কার্যকলাপ, অবৈধ অস্ত্রের ব্যবহার, ছিনতাইসহ বিভিন্ন অবৈধ কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাব যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, যা দেশের সর্বস্তরের জনসাধারন কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলার কোতয়ালী থানাধীন পশ্চিম গোয়ালচামট ১ নং সড়ক এলাকার একটি মাদক ব্যবসায়ী চক্র দীর্ঘদিন যাবৎ বাংলাদেশের দক্ষিণ পশ্চিম সীমান্তবর্তী যশোর-বেনাপোল ও সাতক্ষীরা জেলার সীমান্ত এলাকা দিয়ে ভারত হতে অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল সংগ্রহ করে ফরিদপুরসহ বিভিন্ন এলাকায় পাইকারী ও খুচরা বিক্রয় করে থাকে।

এ বিষয়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়। তদ্প্রেক্ষিতে ১১জুন র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন পশ্চিম গোয়ালচামট ১নং সড়ক এলাকা থেকে কতিপয় মাদক ব্যবসায়ী একটি ফেন্সিডিলের চালান বিক্রয়ের জন্য প্রাইভেটকারে করে নিয়ে যাচ্ছে। এ প্রেক্ষিতে ফরিদপুর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল মঙ্গলবার গভীর রাতে ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন পশ্চিম গোয়ালচামট ১নং সড়কের ফারহানা ভিলা নামক বাড়ির সামনে পাকা রাস্তার উপর থেকে একটি প্রাইভেটকার তল্লাশী করে ১৫০ বোতল অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল উদ্ধার করে। এসময় মোছাঃ তহমিনা আক্তার@তাহমিনা(৪০), পিতা- মৃত সামাদ মাতুব্বর, স্বামী- মোঃ আনোয়ার শরীফ, সাং- গোয়ালচামট মোল্লাবাড়ী সড়ক, মোঃ জামাল মৃধা(৩২), পিতা- মোঃ আবুল কাশেম মৃধা, সাং- পূর্ব খাবাশপুর তালতলা মাঠ, উভয় থানা- কোতয়ালী, জেলা- ফরিদপুর, মোঃ সেলিম হোসেন(৩০), পিতা- মৃত আবুল হোসেন, সাং- শেলকোনা, থানা- ঝিকরগাছা, জেলা- যশোরকে গ্রেফতার করে। পরবর্তীতে আসামীদের জিজ্ঞাসাবাদ করে তাদের দেওয়া তথ্য ও স্বীকারোক্তির ভিত্তিতে গোয়ালচামট ১নং সড়কের ফারহানা ভিলা নামক বাড়ির উত্তর পশ্চিম কোনের ফ্লাটের একটি কক্ষ থেকে আরো ৮৪৭ বোতল অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল উদ্ধার করা হয়। এই সময় আসামীদের হেফাজত থেকে মাদকদ্রব্য ফেন্সিডিল পরিবহন ও ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার ও ৯টি সিমকার্ডসহ ৪টি মোবাইল সেট ও মাদকদ্রব্য বিক্রয়ের নগদ ৭,১০০/- টাকা উদ্ধার করা হয়। ধৃত আসামীগন উক্ত বিপুল পরিমান ফেন্সিডিল বিক্রয়ের উদ্দেশ্যে তাদের হেফাজতে থাকা প্রাইভেটকারে পরিবহন ও তাদের ভাড়াকরা বাসায় সংরক্ষন করেছিলো। ধৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে ক্রয় করে ফরিদপুরসহ আশেপাশের জেলার মাদক ব্যবসায়ীদের নিকট পাইকারী ও খুচরা বিক্রিয় করে থাকে।

উরিদপুর র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ বলেন, উদ্ধারকৃত মাদকদ্রব্য ফেন্সিডিল ও অন্যান্য আলামতসহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা প্রক্রিয়াধীন আছে ও উক্ত চক্রের অন্যান্য আসামীদের গ্রেফতারের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit