13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মিলন মেলায় মুখরিত নড়াইল পুলিশ লাইন্স ঈদগাহ্ ও মসজিদ

Rai Kishori
June 5, 2019 6:54 pm
Link Copied!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■ বুধবার (৫,জুন) ২৭৪॥: বছর ঘুরে আবার এলো খুশির ঈদ। ২৯ দিন সিয়াম সাধনার পর সারা দেশে পালিত হচ্ছে ঈদুল ফিতর। ঈদের এই খুশিতে বাগড়া দিয়েছে বৃষ্টি।

বুধবারর(৫,জুন) সকাল থেকেই কোথাও ঝিরিঝিরি, কোথাও মুষলধারে বৃষ্টি হচ্ছে। মিলন মেলায় মুখরিত নড়াইল পুলিশ লাইন্স ঈদগাহ্ ও মসজিদ মাদক, সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে দেশে শান্তি-সম্মৃদ্ধি ও বিশ্ব মুসলিম উম্মাহর সম্প্রীতি কামনার মধ্য দিয়ে নড়াইলে উদযাপিত হচ্ছে মুসলমানদের বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর।

বুধবার (৫,জুন) সকাল সাড়ে আটটায় নড়াইল জেলা পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের নামাজ শেষে কোলাকুলি করছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শরফুদ্দিন আহম্মেদ, ডিবির ওসি আশিকুর রহমানসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী বিন্দ। পুলিশ লাইন্সে পঈদগাহ্ পবিত্র ঈদ-উল-ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। ঈদের প্রধান এই জামাতে ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেয়।

নামাজ শুরুর পূর্বে পুলিশ লাইন্সে নড়াইল বাসীকে ঈদের শুভেচ্ছা বক্তব্য রাখেন-নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। এখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি বিভিন্ন শ্রেণী পেশার ধর্মপ্রাণ মুসল্লিরা নামাজে অংশ নেন। এছাড়াও সকাল আট থেকে দশটা পর্যন্ত ঈদগাহ্ মাঠসহ পাড়ামহল্লার মসজিদ-মাদ্রাসাগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এদিকে ঈদের নামাজ আদায় শেষে নড়াইলসহ জেলার বিভিন্ন স্থানের ঈদগাহ্ মাঠ ও পাড়া-মহল্লার মসজিদগুলো মুখরিত হয় মিলন মেলায়।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), কাঁধে কাঁধ রেখে সব বয়সী মানুষ একে অপরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। ঈদগাহ ময়দানে ধর্মপ্রাণ মুসলমানের ঢল নেমেছে। বৃষ্টির কারণে ঈদের জামাত অনুষ্ঠিত হয় কিছুটা দেরিতে। সকাল ৬টা থেকে ঈদগাহ ময়দানে আসতে শুরু করেন মুসল্লিরা।

ঈদ জামাত ঘিরে জাতীয় ঈদগাহের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। ঈদগাহ ময়দানে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নামাজ পড়তে যাওয়ার সময় জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু সঙ্গে না নিতে মুসল্লিদের পরামর্শ দেয় নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। পুলিশ লাইন্সে পঈদগাহ পুরো এলাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারিতে ছিল।

http://www.anandalokfoundation.com/