13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে ব্যক্তিগত বিরোধের জের ধরে জমি দখলের পাঁয়তারা হাসিল করতে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

Rai Kishori
May 26, 2019 9:52 pm
Link Copied!

নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ নবীগঞ্জের পল্লীতে ব্যক্তিগত বিরোধের জের ধরে ব্যক্তি নামে রেকর্ডিয় ভূমি গো-চারণ ভূমি’র দোহাই দিয়ে জবর দখলের পায়তারা হাসিল করতে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ উঠেছে।

ঘটনার বিবরণে জানাযায়, নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের জেএল নং ১৭, দাগ নং এস.এ ৯২ হাল ৯৩, এবং আর এস দাগ নং ১৬২, ১১৫, ১০১ এর আওতায় মোট ৩ শ ৮৭ শতাংশ ভূমি ওই ইউনিয়নের বানিউন গ্রামের ফিরোজ মিয়া, সুলেমান মিয়া, মৌলানা হাবিবুর রহমান দলিলমুলে মালিক এবং তাদের নামে চুড়ান্ত পর্চা হয়েছে। উল্লেখিত ভূমির কিছু অংশে দ্বিতল বিল্ডিং বসতঘর এবং কিছু অংশে গাছগাছালি লাগানো রয়েছে। কিন্তু ওই গ্রামের সাদিক উল্লাহর পুত্র গোলাম হোসেন, রেজা উল্লাহর পুত্র ইলাক উদ্দিন, বদরুল আলম, ইমান উদ্দিনের পুত্র রাজ উদ্দিন, আব্দুল বারিকের পুত্র তইর উদ্দিন, দিলাওর আলীর পুত্র শাহ কচির আলী গংরা নিজেদের স্বার্থ হাসিল করতে গো-চারণ ভূমির দোহাই দিয়ে জোরপূর্বক দখল করতে মরিয়া হয়ে উঠেছে।

ভূমি দখলে তারা সব ধরনের চেষ্টায় ব্যর্থ হয়ে উল্লেখিত ব্যক্তিদের ভূমি আত্মসাত ও হয়রানী করার জন্য হবিগঞ্জে সহকারী জজ আদালত নবীগঞ্জ কোর্টে স্বত্ব মামলা নং ৮৬/১৮ দায়ের করে। মামলা দায়েরের পর ওই গ্রামের সাধারণ মানুষের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। যেকোন সময় এ নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকার করছেন এলাকার সচেতন মহল। বিষয়টি সরেজমিন পরিদর্শনের ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উল্লেখিত ভূমির কিছু অংশে দ্বিতল ভবন এবং কিছু অংশে বিভিন্ন প্রজাতির গাছ লাগানো রয়েছে।

এছাড়া গ্রামের দক্ষিণ পশ্চিম দিকে গবাদি পশু পালন ও গো-চারনের জন্য বড় রকমের একটা চারণ ভূমি রয়েছে। এতে ধারনা করা হচ্ছে ওই এলাকার একটি কু-চক্রি মহল ব্যক্তিগত বিরোধকে পুজি করে ভূমি দখলের অপচেষ্টা হাসিল করতে হাতিয়ার হিসাবে বানিউন গ্রামের ফিরোজ মিয়া, সুলেমান মিয়া, মৌলানা হাবিবুর রহমান গংদের বিরুদ্ধে হবিগঞ্জ কোর্টে একটি হয়রানীমুলক মামলা দায়ের করেছে। এ ব্যাপারে ভুক্তভোগী লোকজন আইনী সহযোগীতা কামনা করেন।

http://www.anandalokfoundation.com/