বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১০:০৩ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
শার্শা’র গোগা ইউনিয়নের কালিয়ানি ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত নবীগঞ্জ পৌরসভার কর মেলা উদ্বোধন শুধু জঙ্গিদের নয়, জঙ্গিবাদকেই দমন করতে হবে -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের সেমি ফাইনাল অনুষ্ঠিত আশাশুনিতে মাদকের অপব্যবহার ও পাচার বিরোধী র‌্যালী ও সভা রেলওয়ে স্টেশনে তেলে ট্যাঙ্কারবাহী ট্রেন আটকা জনদুর্ভোগ চরমে সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের ডিজিটাল হাজিরা শুরু ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৬ শতাধিক শিক্ষার্থীদের মাঝে ৯ লক্ষাধিক টাকার শিক্ষাবৃত্তি ও অনুদান প্রদান প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কাটা ও বিভিন্ন অনিয়মের অভিযোগ বেনাপোল কাস্টমসে স্কানিং মেশিন অচল

নবীগঞ্জে ব্যক্তিগত বিরোধের জের ধরে জমি দখলের পাঁয়তারা হাসিল করতে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

নবীগঞ্জে ব্যক্তিগত বিরোধের জের

নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ নবীগঞ্জের পল্লীতে ব্যক্তিগত বিরোধের জের ধরে ব্যক্তি নামে রেকর্ডিয় ভূমি গো-চারণ ভূমি’র দোহাই দিয়ে জবর দখলের পায়তারা হাসিল করতে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ উঠেছে।

ঘটনার বিবরণে জানাযায়, নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের জেএল নং ১৭, দাগ নং এস.এ ৯২ হাল ৯৩, এবং আর এস দাগ নং ১৬২, ১১৫, ১০১ এর আওতায় মোট ৩ শ ৮৭ শতাংশ ভূমি ওই ইউনিয়নের বানিউন গ্রামের ফিরোজ মিয়া, সুলেমান মিয়া, মৌলানা হাবিবুর রহমান দলিলমুলে মালিক এবং তাদের নামে চুড়ান্ত পর্চা হয়েছে। উল্লেখিত ভূমির কিছু অংশে দ্বিতল বিল্ডিং বসতঘর এবং কিছু অংশে গাছগাছালি লাগানো রয়েছে। কিন্তু ওই গ্রামের সাদিক উল্লাহর পুত্র গোলাম হোসেন, রেজা উল্লাহর পুত্র ইলাক উদ্দিন, বদরুল আলম, ইমান উদ্দিনের পুত্র রাজ উদ্দিন, আব্দুল বারিকের পুত্র তইর উদ্দিন, দিলাওর আলীর পুত্র শাহ কচির আলী গংরা নিজেদের স্বার্থ হাসিল করতে গো-চারণ ভূমির দোহাই দিয়ে জোরপূর্বক দখল করতে মরিয়া হয়ে উঠেছে।

ভূমি দখলে তারা সব ধরনের চেষ্টায় ব্যর্থ হয়ে উল্লেখিত ব্যক্তিদের ভূমি আত্মসাত ও হয়রানী করার জন্য হবিগঞ্জে সহকারী জজ আদালত নবীগঞ্জ কোর্টে স্বত্ব মামলা নং ৮৬/১৮ দায়ের করে। মামলা দায়েরের পর ওই গ্রামের সাধারণ মানুষের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। যেকোন সময় এ নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকার করছেন এলাকার সচেতন মহল। বিষয়টি সরেজমিন পরিদর্শনের ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উল্লেখিত ভূমির কিছু অংশে দ্বিতল ভবন এবং কিছু অংশে বিভিন্ন প্রজাতির গাছ লাগানো রয়েছে।

এছাড়া গ্রামের দক্ষিণ পশ্চিম দিকে গবাদি পশু পালন ও গো-চারনের জন্য বড় রকমের একটা চারণ ভূমি রয়েছে। এতে ধারনা করা হচ্ছে ওই এলাকার একটি কু-চক্রি মহল ব্যক্তিগত বিরোধকে পুজি করে ভূমি দখলের অপচেষ্টা হাসিল করতে হাতিয়ার হিসাবে বানিউন গ্রামের ফিরোজ মিয়া, সুলেমান মিয়া, মৌলানা হাবিবুর রহমান গংদের বিরুদ্ধে হবিগঞ্জ কোর্টে একটি হয়রানীমুলক মামলা দায়ের করেছে। এ ব্যাপারে ভুক্তভোগী লোকজন আইনী সহযোগীতা কামনা করেন।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit