13yercelebration
ঢাকা

“শীঘ্রই প্রতিটি বিভাগে ক্যান্সার-কিডনী হাসপাতাল করা হবে।”-স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, এমপি

Rai Kishori
May 16, 2019 5:15 pm
Link Copied!

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, “মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় খুব শীঘ্রই প্রতিটি বিভাগে ১০০ শয্যার একটি করে ক্যান্সার-কিডনী হাসপাতাল স্থাপন করা হবে।”

আজ দুপুরে সচিবালয়স্ত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিগত ১০০ দিনের অগ্রগতি অবহিতকরণ বিষয়ে সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, এমপি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী ব্রিফিং-এ আরো বলেন, “গত ১৬ জানুয়ারি, ২০১৯ এ আমরা ১০০ দিনের কর্মসূচি হাতে নিয়েছিলাম। অনেক মন্ত্রণালয়ই এটি হাতে নিতে সাহস পাননি। আমরা সাহস করে হাতে নিয়েছিলাম। ইনশাল্লাহ আগামী ১ বছরের কর্মসূচিও খুব শীঘ্রই প্রকাশ করা হবে।”

মন্ত্রী ব্রিফিংকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বেড সংখ্যা ২৬০০ থেকে ৫ হাজারে উন্নীত করার কথা বলেন। গত ১০০ দিনের সবচেয়ে সফলতম কাজ হিসেবে স্বাস্থ্যসেবা কর্মসূচির কথাও উল্লেখ করেন মন্ত্রী। পূর্বে হাসপাতালগুলোতে চিকিৎকদের উপস্থিতি ছিল মাত্র ৪০ শতাংশ। আর বর্তমানে মন্ত্রণালয়ে বিশেষ মনিটরিং সেল গঠন করার ফলে তা বৃদ্ধি পেয়ে ৭৫ শতাংশ হয়েছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী। পাশাপাশি পিএসসি কর্তৃক নতুন করে ৪৭৯২ জন নতুন চিকিৎসকের পদায়ন হয়েছে উল্লেখ করে গ্রামাঞ্চলে চিকিৎসক সংকট নিরসনে উল্লেখযোগ্য অগ্রগতির আশ^াস দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, এমপি।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয় এবং অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/