বুধবার, ২২ মে ২০১৯, ০৭:১৫ অপরাহ্ন

সর্বশেষ খবর :
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে বাংলাদেশ অগ্রসর হচ্ছে -আইসিটি প্রতিমন্ত্রী পলক  বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প পরিদর্শন চেক প্রজাতন্ত্রের সাথে বাংলাদেশের বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির চুক্তি স্বাক্ষরিত নড়াইলে হত্যাকাণ্ডের জের ধরে আসামীদের বাড়ি লুটপাট ও ভাংচুর পুলিশ জনগণের বন্ধুঃ পুলিশ সুপার নড়াইল নড়াইলে গভীর রাতে ডিবি পুলিশের পৃথক অভিযানে ইয়াবাসহ গ্রেফতার-২ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশের সাথে কাজ করবে এস্তোনিয়া প্রতিমন্ত্রী যোগ দেয়ায় মন্ত্রণালয়ের কাজের গতি বাড়বে -তথ্যমন্ত্রী নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে উত্তাল নবীগঞ্জ॥ রাস্তা অবরোধ ॥ ৭ দিনের আল্টিমেটাম প্রবীর সিকদারের গ্রেপ্তারের দাবি ফরিদপুরের মুক্তিযোদ্ধাদের

নাগরিক সেবামূলক অনলাইন-অফলাইন আইডিয়া প্রদর্শন

মৎস্য প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

ঢাকা, ৩১ বৈশাখ (১৪ মে): মন্ত্রিপরিষদের নির্দেশনায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে আজ দিনব্যাপী ‘নাগরিকসেবায় উদ্ভাবনী পাইলট-উদ্যোগের পর্যালোচনা এবং শোকেসিং কর্মশালা-২০১৯’ অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু নভোথিয়েটার অডিটোরিয়ামে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধন করেন মৎস্য প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

কর্মশালায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৩৪টি প্রস্তাবিত নাগরিকসেবা ও আইডিয়া প্রদর্শন করা হয়। অনলাইন ও অফলাইন বিষয়ক নাগরিক তথ্যসেবা সংক্রান্ত আইডিয়াভিত্তিক ৩৪টি স্টলে বিলবোর্ড আকারে বিভিন্ন মোবাইল ও ওয়েবভিত্তিক অ্যাপস এর কার্যক্রমও প্রদর্শন করা হয়।
প্রতিমন্ত্রী ব্যাপক ও সহজলভ্য নাগরিকসেবার জন্য মন্ত্রণালয় ভিত্তিক একটি ‘কলসেন্টার’ স্থাপনের প্রয়োজনীয়তার ওপর জোর দেন। বক্তারা ইতিপূর্বে উদ্ভাবিত অ্যাপসগুলোর যথাযথ আপডেটসহ স্বল্পশিক্ষিত জনগণের জন্য ওয়েবভিত্তিক অ্যাপের বদলে মোবাইলভিত্তিক অ্যাপস উদ্ভাবনের আহ্বান জানান।

মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও চিফ ইনোভেশন অফিসার তৌফিকুল আরিফের সভাপতিত্বে সচিব রইছউল আলম মণ্ডল, মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমেদ, অতিরিক্ত সচিব কাজী ওয়াসি উদ্দিন, মৎস্য অধিদফতরের ডিজি আবু সাইদ মোঃ রাশেদুল হক, প্রাণিসম্পদ অধিদফতরের ডিজি হীরেশ রঞ্জন ভৌমিক, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ডিজি নাথুরাম সরকার উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতা করেন।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit