13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় ৭ মাংস বিক্রেতাকে ভ্রাম্যমান আদালতের ৫০ হাজার টাাকা জরিমানা

Rai Kishori
May 7, 2019 8:08 pm
Link Copied!

ভোলা প্রতিনিধি॥  ভোলায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে মাংস বিক্রি করার দায়ে ৭জন মাংস বিক্রেতাকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (৭মে) বেলা ১১টার দিকে ভোলা শহরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেন এ জরিমানা করেন।

জরিমানাকৃত ব্যবসায়ীরা হলেন- গরুর মাংস বিক্রেতা মো. জাফর (৫০), মো. জাহিদ (২৮), আব্দুল রাজ্জাক (৫৫) ও মুরগির মাংস বিক্রেতা মো. কামাল (২৪), মো. হাসান (২৫), মাসুদ (২৮), এবং আবু তাহের (৩২)।

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেন বলেন, এই বিক্রেতারা নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে গরু ও মুরগির মাংস বিক্রি করার সময় আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩জন গরুর মাংস বিক্রেতাকে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা ও ৪ জন মুরগির মাংস বিক্রেতাকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। রমজানে বাজারের নিত্য প্রয়োজনী দ্রব্যে মূল্য নিয়ন্ত্রণে রাখতে আমাদের অভিযান অব্যহত থাকবে।

উল্লেখ্য, গত রোববার রমজান মাসে বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক ব্যবসায়ীদের সঙ্গে সভা করে আলাপ-আলোচনার মাধ্যমে সকল পণ্যের মূল্য নির্ধারণ করেন। এ সময় ভোলার ব্যবসায়ী সমিতির সদস্যসহ সকল ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

সভায় গরুর মাংস প্রতিকেজি ৫০০ টাকা ও ফার্মের কক মুরগি প্রতিকেজি ২৫০ টাকা দাম নির্ধারণ করা হয়। কিন্তু কিছু কিছু অসৎ ব্যবসায়ী এর চেয়ে বেশি মূল্যে মাংস বিক্রি করছেন।

http://www.anandalokfoundation.com/