13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রেইনট্রিতে দুই শিক্ষার্থী ধর্ষণের মামলায় ভিকটিমকে আংশিক জেরা

Rai Kishori
May 6, 2019 7:54 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষ (বাবু)ঃ বনানীর রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থীকে ধর্ষণের মামলায় এক ভিকটিমকে আংশিক জেরা করেছেন আইনজীবীরা।

সোমবার জেরা করা ভিকটিম আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদের বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম কর্তৃক ধর্ষণের শিকার হন মর্মে মামলায় অভিযোগ।

ঢাকার ৭ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আসামী নাঈম আশরাফের পক্ষে আইনজীবী মাহবুবুর রহমান বেলা ১১টা থেকে তাকে জেরা শুরু করেন। ওই আইনজীবীর জেরা শেষ হওয়ার পর আসামী সাদমান সাকিবের পক্ষে আইনজীবী জেরা শুরু করে পৌনে ২টা পর্যন্ত জেরার পর তা অব্যাহত থাকাবস্থায় বিচারক মো: খাদেম উল কায়েশ আগামী ২৮ মে পরবর্তী জেরার দিন ধার্য করেন।

মামলায় সাফাত আহমেদ কর্তৃক ধর্ষণের শিকার অপর ভিকটিমের সাক্ষ্য ২০১৭ সালের ১৬ অক্টোবর শুরু হয় এবং ৮টি ধার্য তারিখে তাকে জেরার পর ২০১৮ সালের ২৮ জানুয়ারি শেষ হয়। মামলাটিতে ২০১৮ সালের ৯ আগস্ট সোমবার সাক্ষ্য হওয়া ভিকটিমের সাক্ষ্য শুরু হওয়ার আগে আরও ১০ জনের সাক্ষ্য গ্রহণ হয়।

মামলার আসামীদের মধ্যে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও সাফাতের বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচএম হালিম কারাগারে রয়েছেন। আসামী সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিব, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন জামিনে রয়েছেন।

২০১৭ সালের ২৮ মার্চ জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে অস্ত্রের মুখে ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই দুই ছাত্রী ধর্ষণের অভিযোগে ৬ মে বনানী থানায় পাঁচ জনের বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলায় বলা হয়, আসামীদের মধ্যে সাফাত ও নাঈম দুটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং তারা ওই দুই ধর্ষিতা ছাত্রীর বন্ধু। গত ২৮ মার্চ ঘটনার দিন আসামী সাফাতের জন্মদিনের অনুষ্ঠানের যান ওই দুই ছাত্রী। এরপর ওইদিন তাদের রাত ৯টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত আসামীরা আটকে রাখেন। অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন ও অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। জোর করে একটি কক্ষে নিয়ে যায় আসামীরা। আসামী সাফাত আহমেদ ও নাঈম আশরাফ একাধিকবার তাদের ধর্ষণ করেন। ধর্ষণ করার সময় আসামী সাফাত গাড়িচালক বিল্লালকে দিয়ে ভিডিওচিত্র ধারণ করেন। পরে বাসায় দেহরক্ষী পাঠিয়ে তাদের ভয়ভীতি দেখান। ধর্ষিতারা ভয়ে ও লোকলজ্জার কারণে এবং মানসিক অসুস্থতা কাটিয়ে উঠে পরে আত্মীয়-স্বজনের সঙ্গে আলোচনা করে তারা মামলার সিদ্ধান্ত নেন।

মামলাটিতে ওই বছর ৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি আদালতে আসামীদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

http://www.anandalokfoundation.com/