13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ধামইরহাটে আগাছানাশক স্প্রে করে ফসলের হানি

Rai Kishori
May 5, 2019 6:28 pm
Link Copied!

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: ধামইরহাটে রাসায়নিক আগাছানাশক স্প্রে করে জমির ধান নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার উমার ইউনিয়নের চকশবদল গ্রামে।

জমির মালিক জয়নাল হোসেন জানান, জমি-জমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ছিল একই গ্রামের জব্বার ও নুর ইসলাম গংদের সাথে। এর প্রেক্ষিতে গত ৩ মে দিবাগত রাতের আধারে প্রতিহিংসা ও শত্রুতা করে ৯২ নং খতিয়ানের ৫৬৬ দাগে ১২ শতাংশ ও ৮৭ নং খতিয়ানের ৪২৯ নং দাগে ১৪ শতাং মোট ২৬ শতাং জমিতে আগাছানাশক প্রয়োগ করে। এতে জমির সম্পূর্ণ ধান বিনষ্ট হয়ে যায়। বিবর্ণ দেখলে স্থানীয় কৃষি অফিস কর্তৃক আগাছানাশক দেওয়ার বিষয়টি নিশ্চিত হন জয়নাল হোসেন।

ক্ষতিগ্রস্থ জয়নাল হোসেন বলেন, ওই জমির রায় প্রথমে স্থানীয় ইউনিয়ন পরিষদ ও পরে কোর্ট থেকে আমি পেয়েছি, এটি কোন বিবাদমান জমি নয়,প্রতিহিংসা করে প্রতিবেশী মৃত আছির উদ্দিনের ছেলে আ. জব্বার তার ভাই নুরইসলাস এবং নুর ইসলামের ছেলেরা এই ঘটনাটি ঘটিয়েছে বলে আমার সন্দেহ।”

অভিযুক্ত জব্বার জানান, ওই জমি নিয়ে তার সাথে বিরোধ চলছে, জয়নাল আবেদিনই তার জমির ধানে আগাছানাশক স্প্রে করে আমাদের দোষাচ্ছেন।’

এ ব্যাপারে ধামইরহাট থানার ওসি জাকিরুল ইসলাম ঘটনার বিষয়টি জানেন না এবং অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

http://www.anandalokfoundation.com/