13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সমৃদ্ধ দেশ গড়তে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের ভূমিকা অপরিসীম -জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Rai Kishori
April 26, 2019 9:39 pm
Link Copied!

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের ভূমিকা অপরিসীম। দেশের অর্থনীতির গতিকে সচল রেখে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে টেক্সটাইল ইঞ্জিনিয়াররা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় ইনস্টিটিউট অভ্ ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স আওয়ামী পরিষদ (বিটেপ) এর চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, গার্মেন্টস ও টেক্সটাইল খাতে বাংলাদেশ বিশ্বে শক্তিশালী অবস্থান দখল করে আছে। এর পেছনে রয়েছে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের কঠোর পরিশ্রম ও আন্তরিকতা। তাদের নিরলস প্রচেষ্টাতেই আজ এই খাতে দেশ বিশ্বে শক্তিশালী অবস্থান দখল করতে পেরেছে। তিনি এই খাতে দেশের অবস্থানকে আরো দৃঢ় করতে টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের প্রতি আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিণত হয়ে উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে দেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে হলে সকলকে নিজ নিজ অবস্থান থেকে আন্তরিকতার সাথে কাজ করে যেতে হবে। তিনি ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স আওয়ামী পরিষদ (বিটেপ) এর সদস্যসহ টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের প্রতি পুনরায় আহ্বান জানান।

বাংলাদেশ টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স আওয়ামী পরিষদ (বিটেপ) এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি প্রকৌশলী সাইফুল ইসলাম রনির সভাপতিত্বে অনুষ্ঠানে ইনস্টিটিউট অভ্ ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ এর ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার এম. এম. সিদ্দিকি এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য প্রকৌশলী জাকির হোসেন সাগর, বাংলাদেশ আওয়ামী যুবলীগের শিক্ষা, বিজ্ঞান ও পাঠাগার বিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজু এবং হ্যামস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সফিকুর রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

http://www.anandalokfoundation.com/