13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লংলা  চা বাগানে শ্রীগীতা বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

Rai Kishori
April 24, 2019 5:09 pm
Link Copied!

নয়ন লাল দেবঃ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নস্থ লংলা চা বাগানের বাজারটিলা লাইনে ‘শ্রীগীতা শিক্ষাঙ্গন’র ছাত্র-ছাত্রীদের মধ্যে শ্রীমদ্ভগবদগীতা বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গত ২৩শে এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় ‘শ্রীগীতা শিক্ষাঙ্গন’ লংলা চা বাগান কেন্দ্রের আয়োজনে বাজারটিলা সূর্যতরুণ শিক্ষা কেন্দ্র প্রাঙ্গনে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা নির্বাহী অফিসার শ্রী অসীম চন্দ্র বনিক। শ্রী গৌরাঙ্গ ভৌমিকের সভাপতিত্ত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন মৌলভীবাজার জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক এড. সঞ্জয় কান্তি বিশ্বাস, বিশেষ অতিথি ছিলেন লংলা চা বাগানের সহ ব্যবস্থাপক আল আমিন হীমেল ও প্রবীন চা শ্রমিক নেতা শ্যাম নারায়ন গৌড়।
প্রতিষ্ঠানের অন্যতম উদ্যোক্তা নয়ন লাল দেবের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ‘শ্রীগীতা শিক্ষাঙ্গন’র সমন্বয়কারী সংবাদকর্মী জ্ঞান শংকর গৌড়, আশ্রয়গ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক করুন চন্দ্র ভৌমিক, সূর্যতরুণ শিক্ষা কেন্দ্রের শিক্ষক রাজেশ ভৌমিক প্রমুখ। প্রধান অতিথি তার বক্তব্যে সমাজের অবক্ষয় রোধে ও মানবিক গুণাবলী জাগ্রত করতে প্রত্যেক ঘরে শ্রীগীতা চর্চার ব্যবস্থা করার পাশাপাশি শ্রীগীতার বাণীকে বাস্তবিক দৃষ্টিকোণ থেকে গ্রহন করে জীবন সংগ্রামে সফল হওয়ার সোপান হিসাবে ধারন করার আহ্বান জানান।
উক্ত গীতা বিতরণী অনুষ্ঠানে শ্রীগীতা শিক্ষাঙ্গনের প্রায় অর্ধশত ছাত্র-ছাত্রীদের মধ্যে শ্রীগীতা বিতরণ করা হয়। শ্রীগীতা বিতরণ ও আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে শ্রীগীতা শিক্ষাঙ্গনের ছাত্র-ছাত্রীরা।
http://www.anandalokfoundation.com/