13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চারু চন্দ্র গাইনকে কোটালীপাড়া আ.লীগের সভাপতি হিসেবে দেখতে চায় জনগন

Rai Kishori
April 24, 2019 12:38 pm
Link Copied!

প্রভাষ বালাঃ  আওয়ামীলীগের জন্ম লগ্ন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাবু চিত্তরঞ্জন গাইন মহাশয় এক সাথে রাজনীতি করতেন। বাবু চিত্তরঞ্জন গাইন মহাশয়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দাদা বলে ডাকতেন। বাবু চিত্তরঞ্জন গাইন আওমীলীগের জন্ম লগ্নে থেকে কোটালীপাড়ায় দীর্ঘদিন আওয়ামীলীগের সভাপতি ছিলেন ও দীর্ঘ ২৪ বছর চেয়ারম্যান ছিলেন উনার একমাত্র ছেলে বাবু চারু চন্দ্র গাইন।

বাবু চারু চন্দ্র গাইন ১৯৬৯ সালে বি. এ পাশ করার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকায় নিয়ে আছেন এবং ঢাকা সিটি কলেজে এল.এল.বি তে ভর্তি করে দেন। বাংলাদেশ স্বাধীন হওয়ার আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে এক বছর ছিলেন এবং পড়াশুনার সব খরচ বহন করতেন। জাতির জনকের কাছে খুব স্নেহের ছিলেন বাবু চারু চন্দ্র গাইন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে সাথে থাকতেন আর পড়াশুনা করতেন এর পর স্বাধীনতার যুদ্ধ শুরু হওয়ার পর বাড়ী ফিরে আছেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিদেশ থেকে ফিরে আসার পর সব সময় যোগাযোগ করে গেছেন এবং বাবু চারু চন্দ্র গাইন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের কাছে বলেছিলেন কাকা একটা চাকুরির ব্যবস্থা করেন। তখন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন তোমার চাকুরির চিন্তা করা লাগবেনে না ওটা আমি ভালো বুঝি, কখন চাকুরি দিবো না দিবো তা আমি ভালো বুঝবো। এই ভাবেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের ও বাবু চিত্তরঞ্জন গাইন মহাশয়ের পরিবারের সাথে একটা ভালো সম্পর্ক ছিল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মারা যাওয়ার পর বাবু চারু চন্দ্র গাইনের আর কিছু করার সম্ভব হয়নি এবং সেই ভাবেই রয়েছেন। ১৯৬৭ সালে ফরিদপুর রাজেন্দ্র কলেজে ছাত্র লীগ ছাত্র সংসদের সদস্য ছিলেন। যখন কোটালীপাড়া আওয়ামীলীগ সাধারন সম্পাদক হন শেখ হাবিব সাহেব। তখন শেখ হাবিব সাহেবের নেতৃত্বে বাবু চারু চন্দ্র গাইনকে কলাবাড়ী ইউনিয়নের আওয়ামীলীগ সভাপতি করা হয় এবং এখন পর্যন্ত সভাপতি আছেন। বাবু চারু চন্দ্র গাইন সাবেক সহ-সভাপতি কোটালীপাড়া আওয়ামীলীগ ও কলাবাড়ী ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান ছিলেন। মাননীয় প্রধান মন্ত্রি জন নেত্রী শেখ হাসিনা বাবু চারু চন্দ্র গাইনকে শ্রদ্ধা করেন এবং দাদা বলে সম্বোধন করেন।  সত্যিকারের আওয়ামীলীগ পরিবারের সন্তান এবং সৎ ও মেধাবী ব্যক্তি বাবু চারু চন্দ্র গাইনকে কোটালীপাড়া বাসির পক্ষ থেকে আওয়ামীলীগ সভাপতি হিসেবে দেখতে চাই।

http://www.anandalokfoundation.com/