13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলংকায় আবারও হামলার আশংকা জানালো ভারত

Rai Kishori
April 24, 2019 8:57 am
Link Copied!

ন্যাশনাল তৌহিদ জামাত (এনটিজে) ফের শ্রীলঙ্কায় হামলা করবে বলে দেশটিকে সতর্ক করলো ভারতীয় নিরাপত্তা সংস্থা।

শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী এবং জিহাদি সংগঠনগুলোর অনলাইন কার্যক্রম ট্র্যাক করা যুক্তরাষ্ট্রভিত্তিক কোম্পানি এসআইটিই ইন্টেলিজেন্স গ্রুপের জ্যেষ্ঠ কর্মকর্তাদের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

মঙ্গলবার প্রকাশিত একটি প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যমটির বরাত দিয়ে এসব কথা জানিয়েছে শ্রীলঙ্কার গণমাধ্যম টাইমস অনলাইন।

প্রতিবেদনটিতে বলা হয়, এনটিজের প্রতিষ্ঠাতা জাহরান হাশিম ওরফে আবু উবাইদার শ্যালক নৌফার মৌলভি সম্প্রতি কাতার থেকে শ্রীলঙ্কার ফিরে সংগঠনটির দায়িত্ব গ্রহণ করেছে।

রোববারের হামলার দায়ে অভিযুক্ত এনটিজে নামের এই সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) আদর্শে অনুপ্রাণিত হলেও উভয় সংগঠনের মধ্যে সরাসরি সংযোগ থাকার বিষয়ে কোনও প্রমাণ পাওয়া যায়নি।

শ্রীলঙ্কার পূর্বাঞ্চলে অবস্থিত মুসলিম প্রধান কাট্টানকুডি শহরে ২০১৪ সালে এনটিজে গঠিত হয়। শাংগ্রি-লা হোটেলে আত্মঘাতী বোমা হামলায় সংগঠনটির প্রতিষ্ঠাতা হাশিম নিহত হয়েছেন বলে মনে করা হচ্ছে।

রোববার দেশটির তিনটি চার্চ ও চারটি হোটেলে বোমা হামলায় ৩২১ জন নিহত এবং ৫০০ জন আহত হন। হামলার তিনদিন পর মঙ্গলবার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)।

এদিকে মঙ্গলবার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে বিস্ফোরকবাহী একটি ভ্যান, একটি লরি এবং কিছু মোটরসাইকেল প্রবেশ করায় দেশটির নিরাপত্তা বাহিনীকে সতর্ক থাকতে বলেছে রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা।

http://www.anandalokfoundation.com/