13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ধর্মের নামে মানুষ হত্যাকারীরা ধর্মের ক্ষতি করে -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Rai Kishori
April 22, 2019 10:39 pm
Link Copied!

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যে সকল সন্ত্রাসী জঙ্গি ইসলামের নামে বিশ্বব্যাপী জঙ্গি কার্যক্রম পরিচালনা করছে তারা শান্তির ধর্ম ইসলামের ক্ষতি করছে। নিরপরাধ মানুষ হত্যা ইসলাম সমর্থন করে না। কোনো মুসলমান এ ধরণের নিরপরাধ মানুষ হত্যা করলে তারা মুসলমান নামের কলঙ্ক।

মন্ত্রী আজ আগারগাঁওস্থ মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে ‘নতুন যুগ নতুন সিনেমা’ প্রতিপাদ্যকে ধারণ করে অনুষ্ঠিত ৭ম আন্তর্জাতিক মুক্তি ও মানবাধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পাকিস্তানিদের তেইশ বছর এবং স্বাধীন বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের শাসনামলে মিথ্যাচার করে জাতির বিবেককে কলুষিত করা হয়েছে, সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো হয়েছে, বিভিন্নভাবে দেশে বিভাজন সৃষ্টি করা হয়েছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী রতœ শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। দেশের এই উন্নয়নে দল মত জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে।

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি রবিউল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, চলচ্চিত্র উৎসবের পরিচালক তারেক আহমেদ, ইন্টারন্যাশনাল মেন্টর ভারত থেকে আগত নীলোৎপল মজুমদার, ন্যাশনাল মেন্টর এম রাশেদ চৌধুরী ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডের অন্যতম সদস্য প্রফেসর কাবেরী গায়েন।

১৮ এপ্রিল থেকে শুরু হওয়া আন্তর্জাতিক এ চলচ্চিত্র উৎসবে জুরি বোর্ডের সিদ্ধান্তে শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ফুয়াদ চৌধুরী পরিচালিত Merciless Mayhem, ইয়াং ফিল্ম মেকারদের ১১টি প্রজেক্ট এর মধ্যে প্রামাণ্যচিত্র নির্মাণে সহায়তার জন্য শ্রেষ্ঠ নির্মিতব্য চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে A Mandolin in Exile, বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছে ‘মুক্তিযুদ্ধে ত্রিপুরা’ এবং ঢাকা ডকল্যাব কর্তৃক নির্বাচিত হয়েছে কৃষ্ণকলির ছবি NOC.

মন্ত্রী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে অনুদান, সনদপত্র এবং ক্রেস্ট বিতরণ করেন।

http://www.anandalokfoundation.com/