13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য স্বাভাবিক রাখতে বিভাগীয় কমিশনারদেরকে বাণিজ্যমন্ত্রীর চিঠি

Rai Kishori
April 22, 2019 10:18 pm
Link Copied!

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বিভাগীয় কমিশনারদেরকে চিঠি দিয়েছেন। চিঠিতে তিনি সকল জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নিদের্শনা প্রদান করেছেন। গত ১৭ এপ্রিল বিভাগীয় কমিশনারদের কাছে মন্ত্রী এ চিঠি প্রেরণ করেন।

বিভাগীয় কমিশনারদের চিঠিতে মন্ত্রী বলেন, বাণিজ্য মন্ত্রণালয় সারা বছরের ন্যায় রমজান মাসের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ভোক্তা সাধারণের নিকট ন্যায্য মূল্যে মানসম্পন্ন পণ্য সরবরাহে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। স্থানীয় পর্যায়ে পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার ক্ষেত্রে স্থানীয় প্রশাসনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য যাতে ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে, সে বিষয়টি নিশ্চিত করার লক্ষ্যে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং জনস্বাস্থ্যের বিষয়টি বিবেচনায় নিয়ে রমজান মাসে ভেজালবিরোধী অভিযান জোরদার করা প্রয়োজন।

জেলা ও উপজেলায় বাজারে পণ্য সরবরাহ ও মজুত অটুট রাখা, নির্বিঘেœ পণ্য পরিবহন, অবৈধ মজুদ প্রতিরোধ এবং পণ্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে মোবাইল কোর্ট কার্যক্রম জোরদারসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করার জন্য মন্ত্রী বিভাগীয় কমিশনারদের আন্তরিক উদ্যোগ ও সহযোগিতা কামনা করেন।

http://www.anandalokfoundation.com/