13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লিবিয়ায় আটকেপড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আন্তঃ মন্ত্রণালয় বৈঠক

Rai Kishori
April 21, 2019 7:18 pm
Link Copied!

লিবিয়ায় আটকেপড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আন্তর্জাতিক অভিবাসী সংস্থা (আইওএম) এর সমন্বয়ে একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক আজ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব রৌনক জাহান বৈঠকে সভাপতিত্ব করেন ।

সভায় কূটনৈতিক যোগাযোগের সূত্র উল্লেখ করে জানানো হয়, দুটি বিবদমান গ্রুপের সংঘর্ষে বর্তমানে লিবিয়ার কিছু অংশে যুদ্ধাবস্থা বিরাজ করছে। এ পরিস্থিতিতে সেখানে অবস্থানরত বাংলাদেশিদের নিরাপত্তা বিধান ও প্রয়োজনে ফিরিয়ে আনার লক্ষ্যে ত্রিপলীস্থ বাংলাদেশ দূতাবাসে টি হটলাইন ও কন্ট্রোল রুম প্রতিষ্ঠা করা হয়েছে।

রৌনক জাহান বলেন, লিবিয়ায় আটকেপড়া বাংলাদেশিদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে সরকার আন্তরিকভাবে কাজ করছে। প্রয়োজন হলে তাদেরকে নিরাপদে দেশে ফিরিয়ে আনা হবে এবং দেশে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। এ প্রসঙ্গে আইওএম প্রতিনিধি জানান লিবিয়ায় অবস্থানরত বাংলাদেশিদের প্রয়োজনীয় সবরকম সহযোগিতা প্রদানে এ সংস্থা প্রস্তুত রয়েছে।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, এনডিসি, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড আহমেদ মুনিরুছ সালেহীন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. মোঃ বশিরুল আলম, বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সেলিনা বানু, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক এএফএম আমিনুল ইসলাম এবং আইওএম এর কান্ট্রি ডিরেক্টর জর্জিওসহ সভায় উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/