বুধবার, ১৭ জুলাই ২০১৯, ০৬:২৩ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
আশাশুনিতে মুক্তিযোদ্ধাদের পুনঃযাচাই বাছাই শুরু বন্যা কবলিত পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী ও শিশুখাদ্য বিতরন কালীগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু পথভুলে আসা ডলফিনটি অবশেষে মারাগেল স্বাস্থ্য ক্যাডারে সাময়িকভাবে নির্বাচিত স্বাস্থ্য পরীক্ষা ২১ জুলাই ডিসিদের সাথে যোগাযোগ বাড়াতে সেল গঠন করা হবে -আইনমন্ত্রী রাণীনগরে কালিবাড়ি হাটের ড্রেন-রাস্তার বেহাল দশা ॥ চরম দুর্ভোগ বেনাপোল থেকে ঢাকার উদ্দেশ্যে বেনাপোল এক্সপ্রেসের যাত্রা শুরু বুধবার প্রথম দেশে নারীর ক্ষমতায়ন করেন বঙ্গবন্ধু -মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শিশুশ্রম নিরসনে জেলা প্রশাসকদের সহযোগিতা চাইলেন শ্রম প্রতিমন্ত্রী

যশোরে জব ফেয়ার ২৪ এপ্রিল: ৫২ প্রতিষ্ঠানে মিলবে চাকরি

যশোরে জব ফেয়ার ২৪ এপ্রিল: ৫২প্রতিষ্ঠানে মিলবে চাকরি

যশোর অফিস: যশোরে বেসরকারি উন্নয়ন সংস্থা রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরআরএফ) চাকরি মেলার আয়োজন করেছে। আগামি ২৪ এপ্রিল (বুধবার) শহরের টাউন হল ময়দানে অনুষ্ঠিত মেলায় চাকরিদাতা ৫২টি বেসরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর স্কিল ফর ইমপ্লয়মেন্ট ইনভেস্ট প্রোগ্রাম (সিইআইপি) প্রকল্পের আওতায় বিভিন্ন ট্রেডে প্রশিক্ষত বেকার তরুণ-তরুণী চাকরির সুযোগ পাবেন। শনিবার বেলা ১২টার দিকে প্রেসক্লাব যশোর মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

আরআরএফ’র পরিচালক (প্রশিক্ষণ) আবুল কালাম আজাদ বলেন, ২০১৫ সালের ডিসেম্বর থেকে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের অধীনে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর তত্বাবধানে স্কিল ফর ইমপ্লয়মেন্ট ইনভেস্ট প্রোগ্রাম (সিইআইপি) প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এই প্রকল্পের আওতায় দরিদ্র ও বেকার তরুণদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৩মাস ও ৪ মাস মেয়াদী বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ কার্যক্রম চলছে। প্রশিক্ষণ পরবর্তীতে কর্মসংস্থানের সুযোগ তৈরী করে দেয়ার লক্ষ্যে এই প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন কোর্সের আওতায় ১ হাজার ৯৭৫জন প্রশিক্ষণ গ্রহণ করেছেন। এদের মধ্যে এক হাজার ৩৪৩জনের কর্মসংস্থান নিশ্চিত হয়েছে। এরই ধারাবাহিকতায় বাকী প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জব ফেয়ারের আয়োজন করা হয়েছে। আগামি ২৪ এপ্রিল টাউন হল ময়দানে সারাদিন জব ফেয়ার হবে।

অনুষ্ঠানে বণার্ঢ্য র‌্যালি, সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক আবদুল আওয়াল। বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় জনপ্রিয় কণ্ঠশিল্পি পথিক নবি’র সংগীত এবং বিবর্তন যশোর’র পরিবেশনায় নাটক এবার রাজার পালা পরিবেশত ।

তিনি আরও বলেন, রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরআরএফ) সিইআইপি) প্রকল্পের আওতায় ৩ মাস ও ৪ মাস মেয়াদী আইটি সাপোর্ট সার্ভিস, আইটি ফ্রিল্যান্সিং,ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এন্ড মেইনটেনেন্স, মোবাইল ফোন সার্ভিসিং, ওয়েল্ডিং, অটো মেকানিক্স, ফুড এন্ড বেভারেজ পোডাকশন (কুকিং), ফুড এন্ড বেভারেজ সার্ভিস, হাউজ কিপিং প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আরআরএফ’র সহকারী পরিচালক (প্রশিক্ষণ) মানস বিশ্বাস, সিনিয়র প্রশিক্ষক খালেদা নার্গিস ও নার্গিস আনিসা পিয়া।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit