13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফিলিপাইন কর্নার পাঠকদের ফিলিপাইনের সাহিত্য-সংস্কৃতি জানতে সহায়তা করবে -সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী

Rai Kishori
April 20, 2019 8:39 pm
Link Copied!

ফিলিপাইন কর্নার বাংলাদেশের পাঠকদের ফিলিপাইনের সাহিত্য-সংস্কৃতি ও সামাজিক অবস্থা সম্পর্কে জানতে সহায়তা করবে। একই সাথে এটি ফিলিপাইন ও বাংলাদেশ দু’দেশের মধ্যে সাংস্কৃতিক বন্ধন দৃঢ় করতে সহায়তা করবে। বললেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী আজ দুপুরে রাজধানীর শাহবাগস্থ গণগ্রন্থাগার অধিদপ্তরের রেফারেন্স কক্ষে গণগ্রন্থাগার অধিদপ্তর আয়োজিত ফিলিপাইন কর্নার (Filipiniana Section) উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ ও দূরদর্শী নেতৃত্বে সরকার দেশের গণগ্রন্থাগারসমূহের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ সংক্রান্ত বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি লাইব্রেরি প্রফেশনালদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে গণগ্রন্থাগার অধিদপ্তর। তাছাড়া পাঠকদের অনলাইন সেবা প্রদান তথা ডিজিটাল লাইব্রেরি সিস্টেম প্রতিষ্ঠার জন্যও প্রকল্প গ্রহণ করা হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়িত হলে গণগ্রন্থাগারসমূহের সেবার মান আরো বৃদ্ধি পাবে বলে আশা করা যায়।

গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক আশীষ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেন্ট ভিভেনসিও টি বান্দিলো (Vicente Vivencio T. Bandillo)। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন গণগ্রন্থাগার অধিদপ্তরের পরিচালক আবদুল্লাহ হারুন পাশা।

http://www.anandalokfoundation.com/