13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ধর্ষণ মুক্ত নিরাপদ দেশ চাই, মা বোনদের নিরাপত্তা চাই

Rai Kishori
April 20, 2019 6:25 pm
Link Copied!

ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সিরাজউদ্দৌলা ও তার সহযোগীরা ঐ মাদ্রাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি করেন ও তাকে মাদ্রাসার ছাদে নিয়ে গিয়ে আগুনে পুড়িয়ে হত্যা করেন।

মুন্সীগঞ্জের স্কুল ছাত্রী সেতু ম-লকে পাশবিক নির্যাতন, গাজীপুরের সেলিনা গোমেজ ও শারমিন আক্তার, চট্টগ্রামের মামনি দে কে পাশবিক নির্যাতন ও হত্যা, রাজধানীর মুগদা এলাকার হাসি বেগমকে শ্বাসরোধ করে হত্যা, লালমনিরহাটের রোজিনা বেগমকে আগুনে পুড়িয়ে হত্যা, গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের বাদুরা বাজারে সনাতন ধর্মের সপ্তম শ্রেণির ছাত্রী পূর্ণিমাকে অপহরণ করে দুর্বৃত্তরা।

চুয়াডাঙ্গার আলম ডাঙ্গা উপজেলার অপ্রাপ্ত বয়স্ক রিতু সাহাকে জোর করে ধর্মান্তর করা হয়েছে। এছাড়া চট্রগ্রাম জেলার সাতকানিয়া থানার অন্তর্গত বনিকপাড়ার শ্রী শ্রী দক্ষিণীশ্বরী কালি মন্দিরে গত ১৩/০৪/২০১৯ ইং তারিখ রাত অনুমান ২ ঘটিকা থেকে ৪ ঘটিকার মধ্যে কতিপয় দূস্কৃতিকারী মন্দিরের তালা ভেঙ্গে অর্থ ও স্বর্ণালংকার নিয়ে যায় ও বিভিনড়ব ধরনের প্রতিমা ভেঙ্গে ফেলে। নারীর প্রতি সহিংসতা রোধ ও উল্লেখিত ঘটানার প্রতিবাদে ও হাত্যাকারীদের বিচারের দাবিতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্যোগে আজ ২০ এপ্রিল ২০১৯, শনিবার বেলা ৩.০০টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, ধর্ষণ ও নারী নির্যাতনে নজিরবিহীন রেকর্ড হতে চলছে দেশে। হঠাৎ যেন নরপশুদের পাশবিক প্রবৃত্তি নিয়ন্ত্রণহীন হয়ে পরেছে। একের পর এক ধর্ষণ যৌন সহিংসতার ঘটলেও কোনভাবেই যেন সরকার ও প্রশাসন এর লাগাম টেনে ধরতে পারছে না। তাই নেতৃবৃন্দ মনে করেন দুস্কৃতিকারীদের এমন দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক যেন আর কোন নরপশু নারীদের উপর পাশবিক নির্যাতন না চালাতে পারে।

নেতৃবৃন্দ আরো বলেন, বিগত নির্বাচনের পূর্বাপর দেশব্যাপী বিরাজিত সহনশীল অব্যাহত সাম্প্রদায়িক পরিস্থিতি বিনষ্টের অভিপ্রায়ে ইতোমধ্যে সারাদেশে নতুন করে ধর্ষণ, নির্যাতন সংখ্যালঘুদের বাড়ী-ঘর, উপাসনালয়ে হামলা শুরু হয়েছে। সাম্প্রদায়িক দুর্বৃত্তমহল বিদ্যমান পরিস্থিতিকে অস্থিতিশীল করে তোলার যে পাঁয়তারা শুরু করেছে এ ব্যাপারে সরকারের জিরো টলারেন্সের অংগীকারের বাস্তবায়ন চাই। নেতৃবৃন্দ উল্লেখিত ঘটনাবলীর সাথে জড়িত দুর্বৃত্তদের গ্রেপ্তারসহ তাদের দ্রুত শাস্তি নিশ্চিতের দাবি করেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি উল্লেখিত ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবিতে আগামী ২২ এপ্রিল ২০১৯, সোমবার সারাদেশে মানববন্ধনের আহবান করেছেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্তের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখের, সংগঠনের সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী, অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক, কাজল দেবনাথ, জয়ন্ত সেন দীপু, বাসুদেব দর, ডি. এন. চ্যাটার্জী, সৈলেন্দ্রনাথ মজুমদার, জয়ন্ত কুমার দেব, অ্যাড.তাপস কুমার পাল, নির্মল রোজারিও, ড. চন্দ্রনাথ পোদ্দার, বাবুল দেবনাথ, অ্যাড. কিশোর রঞ্জন ম-ল, পূরবী মজুমদার, রমেন ম-ল, এস কে দাস, বিপ্লব দে, কিশোর কুমার বসু রায় চৌধুরী পিন্টু, অসীর রায় শিশির, জয়ন্তী রায়, পদ্মাবতী দেবী, ড. ছায়া ভট্টাচার্য্য, সুপ্রিয়া ভট্টাচার্য্য, দিপালী চক্রবর্তী, মাধুরী চক্রবর্তী, উর্মি ঢালী প্রমুখ।

http://www.anandalokfoundation.com/