বুধবার, ১৯ জুন ২০১৯, ০৭:১৩ পূর্বাহ্ন

প্রবীণ গণমাধ্যম কর্মীদের কল্যাণে ভাতা: প্রতিমন্ত্রী

প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

সমাজকল্যাণ বিষয়ক প্রতিমন্ত্রী মো. শরীফ আহমেদ এমপি বলেছেন, সরকার প্রবীণ নাগরিকদের পাশাপাশি প্রবীণ গণমাধ্যম কর্মীদের কল্যাণে সস্মানী ভাতাসহ বিভিন্ন সুবিধা প্রদানের লক্ষ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে।

তিনি বলেন, প্রবীণ নাগরিকদের মেধা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠন করতে হবে।

আজ সকালে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি)’র সেমিনার হলে বাংলাদেশের প্রবীণ নাগরিক ও সাংবাদিক সমাজের বর্তমান চিত্র : আমাদের করণীয় শীর্ষক” এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম-বিজেআরএফ সাধারণ উপলক্ষে (পিআইবি)’র সহায়তায় প্রবীণ বন্ধু ফাউন্ডেশন যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

বিজেআরএফ সভাপতি আজিজুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে ও বিজেআরএফ সাধারণ সম্পাদক আতাউর রহমানের পরিচালনায় সেমিনারে প্রবীণ নাগরিক ও সাংবাদিক সমাজের বর্তমান চিত্র নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রবীণ বন্ধু ফাউন্ডেশেনের চেয়ারম্যান ডা. মহসীন কবির লিমন।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ, প্রবীণ হিতৈষী সংঘের মহাসচিব অধ্যাপক ড. এ.এস.এম আতিকুর রহমান, পিআইবি’র ভারপ্রাপ্ত মহাপরিচালক মীর মো.নজরুল ইসলাম, প্রবীণ সাংবাদিক নেতা ও ডিইউজের সাবেক সভাপতি কাজী রফিক, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, অর্থনৈতিক বিষয়ক প্রবীণ সাংবাদিক নেতা মনোয়ার হোসেন, ডিইউজে সাংবাদিক পরিবার সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন, মাইটিভির বার্তা প্রধান খান মোহাম্মদ সালেক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শরীফ আহমেদ বলেন, সরকারে পক্ষ থেকে প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ বরাদ্দ বাড়ানো হচ্ছে এবং সামাজিক নিরাপত্তার আওতায় প্রবীণদের কল্যাণে কর্মসূচি নেয়া হচ্ছে।

সচিব জুয়েনা আজিজ বলেন, প্রবীণ জনগোষ্ঠীর অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারলে দেশ অনেক দূর এগিয়ে যাবে। পিতা-মাতা ভরণ পোষণ আইনে যথাযত কার্যকর করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।

হিতৈষী সংঘের মহাসচিব,অধ্যাপক ড. এ.এস.এম আতিকুর রহমান প্রবীণ নাগরিকদের সুযোগ-সুবিধা বাড়ানোর পদক্ষেপ নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ২০৫০ সালে শিশুদের চেয়ে প্রবীণ নাগরিকের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে যাবে। তাই প্রবীণদের জন্য এখনই কর্মপরিকল্পনা গ্রহণ করতে হবে ।

সেমিনারের শুরুতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ,জাতীয় নেতা ও মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit