বুধবার, ১৯ জুন ২০১৯, ০৬:৫৩ পূর্বাহ্ন

ছয় দফা দাবীতে ভোলায় জেলেদের মানববন্ধন

ছয় দফা দাবীতে ভোলায় জেলেদের মানববন্ধন

ভোলা প্রতিনিধি॥  জেলেদের খাদ্য সহায়তা সঠিক ভাবে বিতরণ, আইডি কার্ড সংশোধন ও হালনাগাদ করণ’র পাশাপাশি জেলেদের হয়রানি থেকে মুক্তি সহ ৬ দফা দাবিতে ভোলায় মানববন্ধন করেছে কয়েক শতাধিক জেলে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি ভোলা জেলা শাখা।

এসময় তারা বলেন, সরকার (মার্চ-এপ্রিল) দুই মাস মাছ ধরা বন্ধ রেখে জেলেদের জন্য ৪০ কেজি চাল জেলেরা সঠিকভাবে পাচ্ছে কিনা সে দিকে খেয়াল না করে নিষিদ্ধ কারেন্ট জালের অযুহাতে তাদের উপর নির্যাতন করা হচ্ছে। জেলেরা সরকারের খাদ্য সহায়তা থেকে বঞ্চিত হচ্ছেন। তাই জেলেদের জন্য চালের পরিবর্তে জেলেদের জন্য বিকল্প কর্মসংস্থান ব্যবস্থা করার পাশাপাশি অভিজানের সময় এনজিও কিস্তি বন্ধ জলদস্যুও ঝড়ের কবলে পড়ে গিয়ে মারা গেলে তাদের পরিবারকে ২ লাখ টাকার আর্থিক অনুদান দেওয়ার দাবী জানান।

এসময় জেলেরা আরো বলেন, অবৈধ ভাবে কিছু প্রভাবশালী মহল নদীতে মশারি জাল, নেট জাল, পাই জাল, ব্যাবহার করে শত শত জাটকা মাছ নিধন করছে। সেদিকে প্রশাসনকে নজর দিতে আহবান জানায়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে ৬দফা দাবি সম্বলিত স্মারকলিপি দেন জেলে সমিতির নেতারা।

এসময় বক্তব্য রাখেন- বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি ভোলা জেলা শাখা সভাপতি মো: নুরুল ইসলাম,সাধারণ সম্পাদক মো: মামুন অর রশীদ, বাংলাদেশ মৎস্যজীবী সমবায় সমিতির ভোলা জেলার সভাপতি মো. নুরুল ইসলাম, ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির ভোলা সদর উপজেলা সভাপতি এরশাদ আলী, চরফ্যাসন উপজেলা সভাপতি নান্নু মিয়া প্রমূখ।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit