বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০২:০৩ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
ইসকন বন্ধের দাবিতে ভোলায় মুসল্লিদের বিক্ষোভ আশাশুনির বিভিন্ন কৃষি প্রদর্শনী পরিদর্শনে ডিডি অরবিন্দ হঠাৎ করেই রাণীনগরে দিনে-রাতে চুরির হিড়িক স্পেন স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঘাপটি মেরে থাকা কুচক্রীদের ব্যাপারে সতর্ক থাকুন -মোস্তাফা জব্বার ২১ আগষ্ট গ্রানেড হামলার প্রতিবাদে বেনাপোলে প্রতিবাদ সভা অনুষ্ঠিত সেমন্তি আত্মহত্যার ঘটনায় দুই যুবকের বিরুদ্ধে বাবার মামলা অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবেক ওসি সাইফুল স্বস্ত্রীক দণ্ডিত গ্রেনেড হামলার দায় রয়েছে খালেদা জিয়ারও -তথ্যমন্ত্রী বঙ্গবন্ধু হত্যা, রাষ্ট্রীয় সন্ত্রাস ও গণমাধ্যম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল

ভাতিজীকে ফেসবুকে নাস্তিক ও যৌনকর্মী বলে জেলখাটছেন চাচা

ভাতিজীকে ফেসবুকে অপমান

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষ (বাবু): ভাতিজীকে ফেসবুকে নাস্তিক, যৌনকর্মী, পতিতা ও ভারতে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের সঙ্গে তুলনা করে জেল খাটছেন চাচা। জেলে থাকা ওই চাচার নাম জিয়াউদ্দিন পারভেজ (৩৫)। তিনি কক্সবাজার সদর থানাধীন রুমালিয়া ছাড়ার (উত্তর) মৃত আবু সৈয়দের ছেলে। গত ৮ এপ্রিল থেকে তিনি কারাগারে রয়েছেন। তিনি গত ৭ এপ্রিল সৌদি আরব থেকে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন কর্তৃক আটক হন। পরে তাকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হলে জেল হাজতে প্রেরণ করেন সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল।

গত সোমবার ওই ট্রাইব্যুনালে আসামীর জামিনের আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক বিচারক আস-সামছ জগলুল হোসেন জামিনের আবেদন নামঞ্জুর করেন।

মামলাটিতে বাদিনীর চাচী ফারহানা আলী মৌও আসামী। তিনি মামলাটিতে আদালতে আত্মসমর্পণ করে জামিনে রয়েছেন।

মামলা সম্পর্কে বাদিনীর সঙ্গে মোবাইল ফোনে যোগযোগ করা হলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে চাননি।
মামলার বাদিনী আসামীর ভাতিজী একটি এনজিও এর প্রধান নির্বাহী। তিনি ২০১৭ সালের ২০ মার্চ রাজধানীর একটি থানায় এ মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৯ মার্চ বাদিনী মোবাইল ফোনে দেখতে পান যে, আসামীরা ফেসবুকে বাদিনী সম্পর্কে মানহানি ও আপত্তিকর স্টাটাস পোষ্ট করেছেন। সেখানে আসামীরা বাদিনীকে নাস্তিক, যৌনকর্মী, পতিতা বলে অভিহিত করেছেন। এছাড়া তারা বাদিনীকে ভারতে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের সঙ্গে তুলনা করেছেন। গত ৮ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত আসামীরা ওই পোষ্টগুলো করেছেন।

মামলাটি তদন্তের পর ২০১৮ সালের ১ জুলাই আদালতে আসামীদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন সিআইপি পুলিশের এসআই এএইচএম ফজলে রাব্বি।

মামলাটি বর্তমানে আসামীদের বিরুদ্ধে চার্জগঠনের জন্য আগামী ২১ আগষ্ট শুনানির দিন ধার্য আছে।
মামলার চার্জশিটে বলা হয়, আসামীরা বাদিনীর আপন চাচা-চাচী। সম্পত্তি, ধর্মীয় মতাদর্শ ও পারিবারিক কলাহের জের ধরে বহুদিন তাদের মধ্যে বিরোধ চলমান। মামলার বাদিনী প্রগতিশীল ও নারী অধিকার আন্দোলনের সঙ্গে জড়িত। আসামীরা ভিন্ন মতাদর্শী। ফলে তারা ভাতিজীর কাজের ঘোর বিরোধী হওয়ায় বাদিনীর বিরুদ্ধে ফেসবুকে মানহানি ও আপত্তিকর স্টাটাস পোষ্ট করেছেন।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

All rights reserved © -2019
IT & Technical Support: BiswaJit