13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কাপ্তাই এ মাসস এর সাংগ্রাঁই জল উৎসবে দীপংকর তালুকদার এমপি: সাংগ্রাঁই জল উৎসব সকল সম্প্রদায়ের মিলন মেলায় পরিণত হয়েছে

admin
April 16, 2019 11:17 am
Link Copied!

মিঠুন ভট্টাচার্য শুভঃ  রাংগামাটি থেকে নির্বাচিত সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, সাংগ্রাঁই জল উৎসব সকল সম্প্রদায়ের মিলন মেলায় পরিণত হয়েছে, তিনি বলেন কিছু কিছু কুচক্রি মহল এই পার্বত্যঞ্চলে অস্হিতিশীল করার ষড়যন্ত্রে মেতে উঠেছে, কিন্ত পাহাড়ীদের সকল সম্প্রদায়ের উৎসব সুন্দরভাবে সম্পাদনের ফলে প্রতীয়মান হয় যে, এটা একটি অসাম্প্রদায়িক দেশ, এখানে ষড়যন্ত্রকারীদের কোন স্হান নেই,

দীপংকর তালুকদার এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার,এই সাংগ্রাঁই জল উৎসব তাই সকল সম্প্রদায়ের মিলন মেলায় পরিণত হয়েছে।

সোমবার কাপ্তাই উপজেলার নারানগিরি সরকারি উচ্চ বিদ্যালয় সম্মুখে প্রয়াত অনন্ত চৌধুরী মাঠে মারমা সংস্কৃতি সংস্হা ( মাসস) কর্তৃক আয়োজিত সাংগ্রাঁই জল উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মাসস এর কেন্দ্রীয় কমিটির সভাপতি রাংগামাটি জেলা পরিষদ সদস্য অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে উৎসবে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাংগামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা,রাংগামাটি রিজিয়ন কমান্ডার সৈয়দ রিয়াদ মাহমুদ, ডিজিএফআই রাংগামাটি এর অধিনায়ক কর্নেল সামসুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শফিক কামাল, মাসস এর প্রধান উপদেষ্টা সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, অতিরিক্ত পলিশ সুপার মো: ছুফিউল্ল্যাহ।

সাংগ্রাঁই জল উৎসবে পদস্হ সামরিক ও বেসারমিক কর্মকর্তারা উপস্হিত ছিলেন। আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাসস এর সাধারণ সম্পাদক মংউচিং মার্মা। এর আগে প্রধান অতিথি অনন্ত চৌধুরী মাঠে পানি ছিটিয়ে জল উৎসবের উদ্বোধন করেন। সাংগ্রাঁই জল উৎসব উপভোগ করার জন্য পার্বত্যঞ্চল সহ আশেপাশের উপজেলা হতে হাজার হাজার লোকের সমাগম ঘটে। জল উৎসব উপলক্ষে মাসস এর সাংস্কৃতিক সম্পাদক মংসুপ্রু মার্মার পরিচালনায় মারমা সম্প্রদায়ের শিল্পিরা ঐতিহ্যবাহী পোষাকে তাদের নিজস্হ গান এবং নৃত্য পরিবেশন করেন এছাড়া সন্ধ্যা অবধি আমন্ত্রিত ব্যান্ড দল সমুহের পরিবেশনায় উৎসব প্রাঙ্গণ মুখরিত হয়ে উঠে।

http://www.anandalokfoundation.com/