13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

তনচংগ্যা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী বিষুর শোভাযাত্রা

Rai Kishori
April 13, 2019 2:53 pm
Link Copied!

নিজস্ব প্রতিনিধিঃ “ঐতিহ্য ও সংস্কৃতি হোক সম্প্রীতির বন্ধন” এই স্লোগানকে সামনে রেখে বাংলার নববর্ষ ১৪২৬ বাংলা ও তনচংগ্যা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী বিষু উৎসব উপলক্ষে কাপ্তাইয়ে বসবাসরত তনচংগ্যা সম্প্রদায়ের শত শত নারী-পুরুষ নিজস্ব জাতীয় পোষাক পরিধানে বেনার, ফেস্টুন হাতে নিয়ে আজ শুক্রবার সকালে এক বিশাল বর্ণাঢ্য র্যালী ও শোভাযাত্রা বের করে ।

বড়ইছড়িতে পুরাতন ৫নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদ সংলগ্ন হতে ওয়াগ্গা ছড়া ৪১ বিজিবি জোন পর্যন্ত সড়ক প্রদক্ষিন করে বড়ইছড়ি কেন্দ্রীয় শহীদ মিনারে এসে আলোচনা সভায় মিলিত হয়। আয়োজন কমিটির সদস্য সচিব সুব্রত বিকাশ তনচংগ্যা(জটিল) সভা সঞ্চালনায় ও আহব্বায়ক দিপ্তিময় তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ১০০ নং ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুন তালুকদার, এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য শান্তনা চাকমা, প্রধান অতিথি বক্তব্যে এসময় তিনি বলেন- ধর্ম যার যার উৎসব সবার, পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল জাতি সম্প্রদায় ও সম্প্রীতি বজায় রেখে মিলে মিশে থাকতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে এসময় বক্তব্য রাখেন- কাপ্তাই উপজেলা আঃ লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহম্মেদ রাসেল, কাপ্তাই থানা অফিসার ইন্সার্জ মোঃ সৈয়দ নুর, ৫নং ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরণজিৎ তনচংগ্যা।

http://www.anandalokfoundation.com/