শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ১১:০৪ অপরাহ্ন

সর্বশেষ খবর :
পবিত্র শবেবরাত উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী পবিত্র শবেবরাত উপলক্ষে রাষ্ট্রপতির বাণী হাওরের মানুষের হতাশের কোনো কারণ নেই -এলজিআরডি মন্ত্রী সিলেটের মুহতামিম শফিকুল হক আমকুনীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক পর্যটনের প্রসারে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম -পর্যটন প্রতিমন্ত্রী তারেক রহমানকে কারাভোগ করতেই হবে -উপমন্ত্রী শামীম মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে জীবন উৎসর্গ করতে চাই -গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি কালীগঞ্জের কোলা হাইস্কুলে বার্ষিক ক্রিড়ার পুরষ্কার বিতরণ কালীগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সাইনবোর্ড লাগানোকে কেন্দ্র করে হামলার নিন্দা ও প্রতিবাদ জনগণের সাথে সহৃদয় আচরণ করুন – তথ্যমন্ত্রী

শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে এইচএসসি পরীক্ষা দিচ্ছে সাহিদা

শারীরিক প্রতিবন্ধী

রতি কান্ত রায়(কুড়িগ্রাম)প্রতিনিধি : দুটো পা, অচল সাহিদার।চার ভাই-বোনের মধ্যে সাহিদা খাতুন সবার বড়।দুটি হাত দিয়েই চলছে সাহিদার সংগ্রাম। শারীরিক প্রতিবন্ধকতা তাকে দমাতে পারেনি। তাই অভাব অনটনের সংসারে শারীরিক প্রতিবন্ধী মেয়েকে লেখা ও পড়া করাতে হাল ছাড়েনি সাহিদার মা ও বাবা।
সে হাতের ও কোমরের সাহায্যে চলাফেরা করেন।সে  ব্র্যাক থেকে পিএসসি পরীক্ষায় পাশ করে এবং গ্রামের স্কুলে ভতি হন।অনন্তপুর আদর্শ বহুমূখী উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও এসএসসি পরীক্ষায় পাশ করে।সে পিএসসিতে পেয়েছে জিপিএ-৩.৬৫,জেএসসিতে জিপিএ-৩.৪৪ এবং এসএসসিতে জিপিএ-৩.৭৬। লেখাপড়ার প্রতি প্রবল আগ্রহ আর মনের জোরে  এবার এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করেছে  সে।
সে কলা-বিভাগের ছাএী। সে ফুলবাড়ী উপজেলার কাশিপুর উইনিয়নের অনন্তপুর  বালাবাড়ী বড়াইতলা গ্রামর সাইফুর ইসলামের মেয়ে।সে ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের ছাএী। সরেজমিনে দেখা যায, শনিবার ফুলবাড়ী ডিগ্রি কলেজের তিন তালার ৩০২ নং কক্ষে বিশেষ কৌশলে বেঞ্চে হাটুর উপর ভর দিয়ে বসেই পরীক্ষার খাতায় লিখিতেছে। রেজিস্টার নং:১৩১৭৬৮৮৯৪৫, রোল নং:২৯৮৩১৮।   জম্ম থেকেই সে শারীরিক প্রতিবন্ধী। ফুলবাড়ী ডিগ্রি  কলেজের প্রভাষক জাকারিয়া মিয়া বলেন, সাহিদা ছাএী হিসাবে মেধাবী।
প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষাথীরা তার জন্য অনেক আন্তরিক। সাধ্যমত প্রতিষ্ঠান থেকে সাহিদাকে সাহযোগিতা করা হয়। পড়াশোনার প্রতি প্রবল আগ্রহের ব্যাপারে জানতে চাইলে অদম্য সাহিদা জানান,অনেক বড় হতে চায় সে। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষক হতে চায় সে। বাবা ও মায়ের অভাব অনটন দুর করবে। সাহিদার পিতা সাইফুর ইসলাম ও মাতা রাহেলা বেগম জানান, সে স্বাভাবিকভাবে কথা বলতে ও শুনতে পারে।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit