শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ১০:৩৭ অপরাহ্ন

সর্বশেষ খবর :
সিলেটের মুহতামিম শফিকুল হক আমকুনীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক পর্যটনের প্রসারে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম -পর্যটন প্রতিমন্ত্রী তারেক রহমানকে কারাভোগ করতেই হবে -উপমন্ত্রী শামীম মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে জীবন উৎসর্গ করতে চাই -গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি কালীগঞ্জের কোলা হাইস্কুলে বার্ষিক ক্রিড়ার পুরষ্কার বিতরণ কালীগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সাইনবোর্ড লাগানোকে কেন্দ্র করে হামলার নিন্দা ও প্রতিবাদ জনগণের সাথে সহৃদয় আচরণ করুন – তথ্যমন্ত্রী যশোরে সাংবাদিকের পিতার মৃত্যুতে জেইউজের শোক যশোরে জব ফেয়ার ২৪ এপ্রিল: ৫২ প্রতিষ্ঠানে মিলবে চাকরি যবিপ্রবির ৮ শিক্ষার্থী বহিষ্কার, কর্মচারী চাকরিচ্যুত

মৌলভীবাজারে মন্দিরের উদ্বোধন করলেন ভারতীয় হাই কমিশনার

ভারতীয় হাই কমিশনার কতৃক মন্দির উদ্বোধন

বিশেষ প্রতিবেদকঃ সিলেট বিভাগে বহু ভাষাভাষী মানুষজনের বসবাস। তাদের রয়েছে নিজস্ব ঐতিহ্যবাহী সংস্কৃতি। এ সংস্কৃতির সুষ্ঠু বিকাশে ভারত সহযোগিতার হাত বাড়িয়ে আসছে। তার ফলশ্রুতিতে ভারতীয় হাই কমিশন কমলগঞ্জে কয়েকটি কমপ্লেক্স নির্মাণ করে দিয়েছে। বললেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলী দাশ।

আজ শুক্রবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় ভারতীয় অর্থায়নে ২ কোটি ৫৩ লক্ষ ৩৪ হাজার ৪০০ টাকা ব্যয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার তিলকপুর সার্বজনীন পূজা মন্দির ও মন্ডপ এর নবনির্মিত দ্বিতল ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।ভারত-বাংলাদেশের সামাজিক, বাণিজ্যিক ও সাংস্কৃতিক সম্পর্কে আরও উন্নয়ন সম্ভব: ভারতীয় হাইকমিশনার

তিলকপুর সার্বজনীন পূজা মন্দির ও মন্ডপ কমিটির সভাপতি, প্রাক্তন প্রধান শিক্ষক ছালিয়া সিংহের সভাপতিত্বে ও মানবিকা সিনহার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেটে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার এল কৃষ্ণমূর্তি, আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান, মণিপুরী সমাজকল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিন্হা। স্বাগত বক্তব্য রাখেন তিলকপুর চাকুরীজীবি সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক স্বপন কুমার সিংহ।

অনুষ্ঠান শেষে ভারতীয় হাই কমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলী দাশ এর সম্মানে মণিপুরী শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠান শেষে ভারতীয় হাই কমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলী দাশ ও তাঁর সফরসঙ্গীদের মণিপুরীদের ঐতিহ্যবাহী শাড়ী, গামছাসহ উপহারসমাগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানে ভারতীয় হাই কমিশনার অফিসের কর্মকর্তাবৃন্দ, বিপুল সংখ্যক স্থানীয় মণিপুরী নেতৃবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ১১টায় ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাশ তিলকপুর সার্বজনীন পূজা মন্দির ও মন্ডপে পৌঁছলে পুষ্প বৃষ্টি দিয়ে ও ফুলের তোড়া দিয়ে তাঁকে বরণ করেন মণিপুরী নারী ও মেয়েরা। এররপর ভারতীয় হাই কমিশনার ফলক উন্মোচনের মাধ্যমে তিলকপুর পূজা মন্দির ও মন্ডপ ভবনের উদ্বোধন করেন।

এর আগে শুক্রবার সকাল ১১টায় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলী দাশ কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের ঘোড়ামারা গ্রামে ভারতীয় হাইকমিশনের ৩৫ লাখ টাকার সহায়তায় নির্মাণাধীন আধুনিক মণিপুরী থিয়েটার স্টুডিও নটমন্ডপ এর কাজের অগ্রগতি পরিদর্শন করেন। সবশেষে মণিপুরী ঐতিহ্যবাহী মৃদঙ্গ বাজন, হলি কীর্তন লীলা, রাধা কৃষ্ণের লীলা রাখাল নৃত্য পরিবেশ করা হয়। ভারতীয় হাই কমিশনার শ্রীমতি রিভা গাঙ্গুলী দাস বলেন, তিনি ও তার সফর সঙ্গীরা এই পরিবেশনা দেখে মুগ্ধ।

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দি নিউজ এর বিশেষ প্রকাশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন

© All rights reserved © 2019  
IT & Technical Support: BiswaJit