13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিনামূল্যে কম্পিউটার শিক্ষা দিচ্ছে আনন্দলোক এর এআইআইটি

Rai Kishori
April 5, 2019 10:23 pm
Link Copied!

বিনামূল্যে কম্পিউটার শিক্ষা ।।  দরিদ্র জনগোষ্টী এবং সংখ্যালঘু ছাত্র-ছাত্রীদের অফিস ম্যানেজমেন্ট কোর্স সহ প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন ফ্রি প্রশিক্ষণ দিচ্ছে বাংলাদেশ সরকার অনুমোদিত প্রতিষ্ঠান আনন্দম্‌ ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজী (এআইআইটি)। সপ্তাহে প্রতি শুক্রবার বিনামূল্যে কম্পিউটার শিক্ষা দেওয়া হবে।

এআইআইটি প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী প্রমিথিয়াস চৌধুরী বলেন, ‘সমাজে সংখ্যালঘু ছাত্র-ছাত্রীরা যাতে অবহেলিত না হয়, মাথা উঁচু করে বাঁচতে পারে, সে জন্য তাদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে কর্মসংস্থানের ব্যবস্থা করতে চাই।

যোগ্যতাঃ  প্রশিক্ষণ কোর্সের প্রধান জানান, প্রশিক্ষণ কোর্সকে দুই ভাগে ভাগ করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা ও বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এসএসসি পাস করা যে কেউ এই কোর্সে অংশ নিতে পারবেন। এ ছাড়া যেকোনো বয়সের ব্যক্তিরাও এ কোর্স করতে পারবেন।

এআইআইটি এর প্রশিক্ষক রূপালী খানম বলেন, দরিদ্র, পিছিয়ে পড়া/সংখ্যালঘু ছাত্রছাত্রীদেরকে ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এ ছাড়া সংখ্যাগুরু ছাত্র-ছাত্রীদের গ্রাফিক্স ডিজাইন, হার্ডওয়্যার মেইনটেন্যান্স, ওয়েব ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, এসইও, আউটসোসিং, আইসিটিসহ এক বছর মেয়াদি ডিপ্লোমা ও ছয় মাস মেয়াদি ডিপ্লোমাসহ অন্যান্য কোর্সে ২০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়ে ভর্তি হওয়ার সুযোগ রয়েছে।

আবেদন বাছাই প্রক্রিয়া সম্পর্কে এআইআইটি এর ব্যবস্থাপক রাই কিশোরী চৌধুরী জানিয়েছে, দরিদ্র ছাত্র-ছাত্রীদের স্ব স্ব এলাকার প্রতিনিধি, ইউপি চেয়ারম্যান কিংবা সংখ্যালঘু নেতাদের প্রত্যায়ন পত্র বাধ্যতামূলক।  প্রার্থীকে বাংলাদেশের নাগরিক হতে হবে।

ভর্তির ফরম সরাসরি অফিসঃ ১৬ হাটখোলা লেন(স্বামীবাগ) পঞ্চম তলায় পাওয়া যাবে অথবা স্বহস্তে ব্যবস্থাপক, আনন্দম্‌ ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজী বরাবর আবেদন করে পাসপোর্ট আকারের দুই কপি ছবি, জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনের ফটোকপিসহ thenewse@gmail.commail  পাঠাতে হবে।

http://www.anandalokfoundation.com/