13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সংখ্যালঘুর উপর নির্যাতনের প্রতিবাদে হিন্দু মহাজোটের মানববন্ধন

Rai Kishori
April 5, 2019 12:55 pm
Link Copied!

সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক সুজন সানার উপর হামলা ও হত্যা প্রচেষ্টার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতার এর প্রতিবাদে মানববন্ধন।

আজ ৫ই এপ্রিল শুক্রবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

বক্তাগণ বলেন যশোরের অভয় নগরে উপজেলা নির্বাচন পরবর্তী পরাজিত প্রার্থীর দ্বারা হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, সুনামগঞ্জ জেলা ধর্মপাশা উপজেলাধীন ধর্মপাশা প্রধান শিক্ষক রামেন্দ্র চন্দ্র তালুকদারকে হত্যা প্রচেষ্টা, হবিগঞ্জে হিন্দু বিধবা নীলু সূত্রধরকে ছুরিকাঘাতে হত্যা, গোপালগঞ্জ মনিকা চেূৗধুরী হত্যা, চাদপুর, গোপালগঞ্জে, চট্টগ্রামের পটিয়ায়, কুমিল্লায়, বরিশালের বাকেরগঞ্জে, লক্ষীপুর জেলার রামগতিতে, বাগেরহাটের মোড়েলগঞ্জে ১৮টি হিন্দু পরিবারের জমি দখল, ৮ম শ্রেনী পড়–য়া নাবালিকা অপহরণ, নিলফামারী জেলার ডোমারে সন্যাসী মন্দিরের জমি দখল, বিভিন্ন অযুহাতে হিন্দু সম্প্রদায়ের বাড়ীঘরে হামলা, ভাংচুর, অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে কিন্তু আসামীদের গ্রেফতার করা হয় নাই।

বক্তাগণ বলেন সাতক্ষীরার খাজরা ইউনিয়ন চেয়ারম্যান শাহ নেওয়াজ ডালিমের অত্যাচারে দিশেহারা হিন্দু সম্প্রদায়। জমি দখল, ঘের দখল, চাঁদাবাজী সহ সব ধরনের অপকর্মে ও অত্যাচারে জর্জরিত হিন্দু সম্প্রদায় দেশত্যাগে বাধ্য হচ্ছে। গত বছর টুম্পা বিশ্বাস নামে এক যাত্রা শিল্পীকে প্রথমে ধর্মন্তারিত ও পরে তাকে গণধর্ষন করে হত্যাকরে লাশ পেট্রোল দিয়ে জ্বালিয়ে দেয়া মামলারও আসামী ছিলেন। তার ক্ষমতার দাপট এতই যে তাকে একদিনের জন্যও জেল হাজতে পাঠাতে পারেনি প্রশাসন। সেই সময়ে এই হত্যাকান্ডের প্রতিবাদ করায় সুজন সানাকে বহুবার হত্যা করার চেষ্টা করে এই ডালিম চেয়ারম্যান ও তার সন্ত্রাসী বাহিনী।

সুজন সানা সহ হিন্দু সম্প্রদায়ের বহু মানুষ পালিয়ে থাকতে বাধ্য হচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ২২ মার্চ উক্ত ডালিম চেয়ারম্যান ও তার সন্ত্রাসী বাহিনী নিয়ে অতর্কিত সুজন সানার বাড়ীতে হামলা করে হত্যা করার জন্য মাথায় অস্ত্রাঘাত করে। অল্পের জন্য তিনি বেঁচে যান। তার বিরুদ্ধে মামলা হলেও আজ পর্যন্ত তাকে গ্রেফতার করেনি পুলিশ।
বক্তাগণ অবিলম্বে ডালিম চেয়ারম্যান ও সন্ত্রাসী বাহিনীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডঃ দীনবন্ধু রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধনে বক্তব্য রাখেন হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডঃ গোবিন্দ চন্দ্র প্রামাণিক সিনিয়র সহ সভাপতি ডাঃ এম কে রায়, সহ সভাপতি সাধন মন্ডল, সিনিয়র যুগ্ম মহাসচিব উত্তম কুমার দাস, যুগ্ম মহাসচিব অ্যাডঃ উদয় বসাক, ডাঃ হেমন্ত দাস, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট প্রতীভা বাকচী, ছাত্র বিষয়ক সম্পাদক প্রভাষক সুমন সরকার ঢকা দক্ষিনের সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, হিন্দু যুব মহাজোট এর নির্বাহী সভাপতি প্রদীপ শ্কংর, প্রধান সমন্বয়কারী প্রশান্ত হালদার, সাংগঠণিক সম্পাদক প্রবীর সরদার, হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল, সাধারণ সম্পাদক হরেকৃষ্ণ বারুরী প্রমূখ।

http://www.anandalokfoundation.com/